thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫,  ৯ মহররম ১৪৪০

ফের নির্বাচনের দাবি তাবিথের

২০১৫ এপ্রিল ২৮ ২৩:১০:০৯
ফের নির্বাচনের দাবি তাবিথের

দ্য রিপোর্ট প্রতিবেদক : ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থী তাবিথ আউয়াল নতুন করে নির্বাচন দাবি করে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ বরাবর চিঠি দিয়েছেন।

তাবিথ আউয়াল স্বাক্ষরিত চিঠিটি মঙ্গলবার রাত ১০টায় সিইসি বরাবর ফ্যাক্স করা হয়। তাবিথ আউয়ালের আইনজীবী ব্যারিস্টার এহসানুল রহমান দ্য রিপোর্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

চিঠিতে তাবিথ আউয়াল সদ্য সমাপ্ত সিটি নির্বাচন ‘পক্ষপাতদুষ্ট, প্রহসনমূলক ও অগ্রহণযোগ্য’ উল্লেখ করে তা বাতিলপূর্বক পুনরায় তফসিল ঘোষণা করে নির্বাচন দেওয়ার আহ্বান জানান।

ঢাকা উত্তর-দক্ষিণ ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ মঙ্গলবার সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত একটানা চলে। এখন চলছে ভোট গণনা।

অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে ভোটগ্রহণ শুরু হওয়ার সাড়ে চার ঘণ্টার মধ্যে ঢাকা সিটি (উত্তর-দক্ষিণ) করপোরেশন নির্বাচন বর্জনের ঘোষণা দেয় বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। এর এক ঘণ্টা আগে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনও বর্জনের ঘোষণা দেয় বিএনপি।

তবে ভোটগ্রহণ শেষে প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদ বলেন, ‘বিচ্ছিন্ন কিছু ঘটনার মধ্য দিয়ে ঢাকা উত্তর-দক্ষিণ ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে।’

সিইসি বলেন, প্রতিটি কেন্দ্রেই ব্যাপক ভোটারের উপস্থিতি লক্ষ্য করা গেছে। মাঠপর্যায়ের কর্মকর্তা ও মিডিয়ার তথ্য অনুযায়ী, উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে ভোটাররা ভোটাধিকার প্রয়োগ করেছেন।

তিনি বলেন, অনিয়ম হয়েছে কিন্তু কেউ তো অভিযোগ করেনি। নির্বাচনে শান্তিশৃঙ্খলা বজায় রাখতে বিপুলসংখ্যক পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার সদস্য মোতায়েন করা হয়। এ ছাড়া সেনাবাহিনীকে রিজার্ভ ফোর্স হিসেবে স্ট্যান্ডবাই রাখা হয়। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ত্বরিত হস্তক্ষেপের কারণে বড় ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

(দ্য রিপোর্ট/এনএস/এসও/এমএআর/এজেড/এপ্রিল ২৮, ২০১৫)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে