thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

বিএনপি না এলে অন্য দল নিয়ে নির্বাচন : শেখ হাসিনা

২০১৩ অক্টোবর ২৮ ১৭:৩৬:৫৯
বিএনপি না এলে অন্য দল নিয়ে নির্বাচন : শেখ হাসিনা

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : শেষ পর্যন্ত বিএনপি না এলে জাতীয় পার্টিসহ অন্যান্য দলগুলো নিয়ে অন্তর্বর্তীকালীন সরকার গঠন ও নির্বাচন করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মন্ত্রিসভা বৈঠকে অনির্ধারিত আলোচনায় সোমবার প্রধানমন্ত্রী এ কথা বলেন বলে দিরিপোর্ট২৪কে জানিয়েছেন বৈঠকে উপস্থিত একজন মন্ত্রী। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার এ বৈঠক সচিবালয়ে মন্ত্রিপরিষদ কক্ষে অনুষ্ঠিত হয় ।

তিনি আরও জানান, নির্বাচনে জামায়াতকে অংশ নেওয়ার কোনো সুযোগ দেওয়া হবে না। একইসঙ্গে দলীয় সংসদ সদস্যসহ বিশিষ্ট ব্যক্তিদের উপর হামলা দৃঢ়ভাবে প্রতিরোধ করতে নেতা-কর্মীদের প্রতি নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

বৈঠকে উপস্থিত ওই মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী বলেছেন- অন্তবর্তীকালীন সর্বদলীয় সরকারে বিএনপিকে আনতে আমি শেষ পর্যন্ত চেষ্টা চালাব। আমার বিশ্বাস তারা আসবে।

অন্তর্বর্তীকালীন সরকার গঠন করার জন্য সকল রাজনৈতিক দলের সঙ্গে প্রধানমন্ত্রী আলোচনা করবেন জানিয়ে তিনি বলেন, ড. কামালসহ অনেককে ইতোমধ্যে আমন্ত্রণ জানানো হয়েছে।

দলীয় সংসদ সদস্য, বিচারকসহ বিশিষ্ট ব্যক্তির উপর ও তাদের বাড়িতে হামলা প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, ’৭১ সালে বুদ্ধিজীবীদের হত্যার মতো কর্মকাণ্ড শুরু করেছে তারা। এ সব কর্মকাণ্ড দলীয় নেতা-কর্মীদের দৃঢ়ভাবে প্রতিরোধ এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীতে সহায়তা করার নির্দেশ দেন বলেও জানান ওই মন্ত্রী।

মন্ত্রী আরও জানান, প্রধানমন্ত্রীর সঙ্গে ফোনালাপের পরও হরতাল প্রত্যাহার না করে বিরোধীদলীয় নেত্রীর সমালোচনা করেছেন মন্ত্রিসভার কয়েকজন সদস্য।

(দিরিপোর্ট২৪/রানা মাসুদ/আইজেকে/এমডি/অক্টোবর ২৮, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর