thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

গণস্বাক্ষর ও মতবিনিময় করবে সুপ্রিম কোর্ট বার

২০১৪ জানুয়ারি ০৬ ১৫:৩৬:৩০
গণস্বাক্ষর ও মতবিনিময় করবে সুপ্রিম কোর্ট বার

দ্য রিপোর্ট প্রতিবেদক : মার্চ ফর ডেমোক্রেসির দিন সুপ্রিম কোর্টে আইনজীবীদের ওপর বহিরাগতদের হামলায় দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ ও আইনজীবীদের মুক্তির দাবিতে ৭ ও ৮ জানুয়ারি গণস্বাক্ষর ও মতবিনিময় কর্মসূচি ঘোষণা করেছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির দক্ষিণ হলে সোমবার আয়োজিত সাধারণ সভায় সমিতির সভাপতি এ জে মোহাম্মদ আলী এ কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, সুপ্রিম কোর্টে হামলার ঘটনায় দোষীদের বিরুদ্ধে ব্যবস্থ গ্রহণের জন্য আইনজীবীদের প্রতীকি অনশন থেকে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছিলাম। কিন্তু প্রধান বিচারপতি এ বিষয়ে নির্লপ্ত থাকায় আমরা নতুন করে কর্মসূচি ঘোষণা করছি।

তিনি এ সময় আরও বলেন, ৭ ও ৮ জানুয়ারি গণস্বাক্ষর ও সাবেক বিচারপতি-বার সদস্যদের সঙ্গে মতবিনিময়, ৯ জানুয়ারি সুপ্রিম কোর্টে মানববন্ধন, ১২ জানুয়ারি সাধারণ সভা করে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

মোহাম্মদ আলী বলেন, সুপ্রিম কোর্ট বারের সংবিধানের ৬ ধারায় বলা আছে, আইনজীবী জনগণের স্বার্থে কাজ করবে। তাই গণতন্ত্র রক্ষা, সংবিধান সমুন্নত, সুপ্রিম কোর্টে হামলায় দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ ও গ্রেফতার হওয়া আইনজীবীদের মুক্তি না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

সদ্য সমাপ্ত দশম জাতীয় সংসদ নির্বাচন প্রত্যাখ্যান করে এজে মোহাম্মদ আলী বলেন, ভোটারবিহীন নির্বাচন কাগজের নির্বাচনে পরিণত হয়েছে।

তিনি বলেন, আওয়ামী লীগের পদক্ষেপ ছিল একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করা। রবিবারের নির্বাচনের মাধ্যমে তারা একটি ধাপ সম্পন্ন করেছে।

এর আগে, সকালে দশম জাতীয় সংসদের নির্বাচন প্রত্যাখ্যান করে এবং ২৯ ডিসেম্বর সুপ্রিম কোর্টের হামলার প্রতিবাদে কালো ব্যাজ ধারণ করে মিছিল করেন সুপ্রিম কোর্টের বিএনপি-জামায়াতপন্থী আইনজীবীরা।

(দ্য রিপোর্ট/এসএ/এমএআর/সা/জানুয়ারি ০৬, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর