thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ১ অগ্রাহায়ণ ১৪২৫,  ৬ রবিউল আউয়াল ১৪৪০

বীর বাহাদুর পঞ্চমবার নির্বাচিত

২০১৪ জানুয়ারি ০৬ ২০:৫৮:৩০
বীর বাহাদুর পঞ্চমবার নির্বাচিত

বান্দরবান সংবাদদাতা : দশম জাতীয় সংসদ নির্বাচনে বান্দরবান ৩০০ আসনে পঞ্চমবারের মতো বীর বাহাদুর এমপি নির্বাচিত হয়েছেন। নৌকা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ৬২ হাজার ১৪২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী স্বতন্ত্র প্রসন্ন কান্তি তঞ্চঙ্গ্যা টেবিল ঘড়ি প্রতীক নিয়ে পেয়েছেন ৩৩ হাজার ৮ ভোট।

স্বতন্ত্র প্রার্থী মো. কামরুজ্জামান টিয়া প্রতীক নিয়ে পেয়েছেন ১,৯৮১ ভোট এবং স্বতন্ত্র প্রার্থী ইউপিডিএফ সমর্থিত ছোটন কান্তি তঞ্চঙ্গ্যা হাতি প্রতীক নিয়ে পেয়েছেন ৫৫৯ ভোট।

জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক কেএম তারিকুল ইসলাম সোমবার নির্বাচনী কন্ট্রোল রুম থেকে বেসরকারিভাবে এই ফলাফল ঘোষণা করেন। জেলায় ১৬৩ ভোটকেন্দ্রের মধ্যে দেড়শ কেন্দ্রের ফলাফল রবিবার রাতে ঘোষণা করা হলেও দুর্গম ও যোগাযোগ বিচ্ছিন্ন ১৩টি ভোটকেন্দ্রের ফলাফল সোমবার দুপুরে প্রকাশ করা হয়। সেনাবাহিনীর সহযোগিতায় হেলিকপ্টার ব্যবহার করে দুর্গম কেন্দ্রগুলো থেকে প্রিসাইডিং অফিসার স্বাক্ষরিত লিখিত ফলাফল আনা হয়।

নির্বাচনে বান্দরবানে ভোটারের উপস্থিতি ছিল খুবই কম। গড়ে ভোট জমা পড়েছে ৪৭ শতাংশের মতো। ভোট কাস্টিং হয়েছে ৯৯ হাজার ৭৪১। এর মধ্যে বাতিল হয়েছে ২০৫১ ভোট। জেলায় মোট ভোটারের সংখ্যা ছিল দুই লাখ ১৬ হাজার ৭৯০।

জয়ী প্রার্থী বীর বাহাদুর ভোট অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে বলে দাবি করেছেন। তবে নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী প্রসন্ন কান্তি তঞ্চঙ্গ্যা ভোট কারচুপির অভিযোগ এনে ফলাফল প্রত্যাখ্যান করেছেন।

নিউগুলশানের নিজ বাসভবনে সোমবার আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে প্রসন্ন কান্তি তঞ্চঙ্গ্যা বলেন, নির্বাচনে ব্যাপক কারচুপি হয়েছে। বিভিন্ন ভোটকেন্দ্র থেকে তার এজেন্টদের হুমকি দিয়ে বের করে দেওয়া হয়েছে। প্রতিটি কেন্দ্রে পর্যাপ্ত জাল ভোট দেওয়া হয়েছে।

(দ্য রিপোর্ট/এএস/এমএআর/ এনআই/জানুয়ারি ০৬, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর