thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৮ জুলাই ২০১৭, ১৩ শ্রাবণ ১৪২৪,  ৪ ধূ-আল-কাইদাহ ১৪৩৮

ধূম্রজাল সৃষ্টি করছেন লিটন নন্দী

পয়লা বৈশাখে যৌন নিপীড়ন ‘যুবকদের দুষ্টামি’ : আইজিপি

২০১৫ মে ১২ ১৮:৩৭:৩৯
পয়লা বৈশাখে যৌন নিপীড়ন ‘যুবকদের দুষ্টামি’ : আইজিপি

দ্য রিপোর্ট প্রতিবেদক : পয়লা বৈশাখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির সামনে নারীদের ওপর সংঘবদ্ধ যৌন নিপীড়নের ঘটনাকে ৪-৫ জন যুবকের দুষ্টামির ছলে ঘটা ঘটনা বলে মন্তব্য করলেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক। এ ঘটনা নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইউনিয়নের নেতা লিটন নন্দী ধূম্রজাল সৃষ্টি করছেন বলেও মন্তব্য করেছেন তিনি।

আইজিপি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির সামনে সোহরাওয়ার্দী উদ্যানের গেটে ওই দিনের ঘটনার প্রত্যক্ষদর্শী ছাত্র ইউনিয়নের নেতা লিটন নন্দী ধূম্রজাল সৃষ্টি করছেন। তিনি একেক জায়গায় একেক ধরনের কথা বলছেন।

মঙ্গলবার দুপুরে পুলিশ সদর দফতরে সাংবাদিকদের কাছে তিনি এ সব মন্তব্য করেন।

শহীদুল হক বলেন, ‘বর্ষবরণ অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সোহরাওয়ার্দী উদ্যানের গেটে হাজার হাজার মানুষ ছিল। তাদের মাধ্যে মাত্র ৪-৫ জন যুবক ওরকম ঘটনা ঘটিয়েছে। এ সময় জনগণ কী করেছে? একজনও কেন তাদের ধরতে পারল না। জনগণেরও তো ক্ষমতা রয়েছে। দুষ্টামির ছলে ৪-৫ জন যুবক কী করেছে তা জনগণই প্রতিহত করতে পারত। এ ঘটনা নিয়ে লিটন নন্দী বিভিন্ন ধরনের তথ্য দিচ্ছেন। এ সব তথ্যে ধূম্রজাল সৃষ্টি হয়েছে।

ভিন্ন এক প্রশ্নের জবাবে আল-কায়েদা প্রসঙ্গে তিনি বলেনে, ‘বাংলাদেশে আল-কায়েদার কোনো সন্ধান পাওয়া যায়নি। তবে বাংলাদেশের কোনো সংগঠন তাদের সঙ্গে আন্তর্জাতিক পর্যায়ে যোগাযোগ রক্ষা করে কাজ করছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে।’

একের পর এক ব্লগার হত্যার বিষয়ে আইজিপি বলেন, কিছু ব্যক্তি ব্লগারদের হত্যার জন্য ভিন্ন কৌশল অবলম্বন করছে। তার ফেসবুকসহ বিভিন্ন সামাজিক মাধ্যমে যোগাযোগ রাখে। কিন্তু মোবাইল ফোন ব্যবহার করছে না। ফলে হত্যাকাণ্ডের পর তাদের গ্রেফতারে নতুন করে কৌশলী হতে হচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে।

এ ছাড়াও মানব পাচার নিয়ন্ত্রণে পুলিশকে বিশেষ নির্দেশনা দেওয়া হয়েছে উল্লেখ করে আইজিপি জানান, দেশের জল, স্থল ও আকাশপথে মানব পাচার হয়ে থাকে। সম্প্রতি সমুদ্রপথে মানব পাচারের ঘটনা ঘটছে। এ ঘটনা নিয়ন্ত্রণের জন্য উখিয়া, কক্সবাজার ও চট্টগ্রামের বাঁশখলী এলাকায় বিজিবির পাশপাপাশি পুলিশকে বিশেষ অভিযান চালানোর নির্দেশনা দেওয়া হয়েছে।

(দ্য রিপোর্ট/কেজেএন/এমডি/এজেড/মে ১২, ২০১৫)

পাঠকের মতামত:

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর



রে