thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

নেতাকর্মীশূন্য কার্যালয়ে উপস্থিত ফখরুল-রিজভী

২০১৩ অক্টোবর ২৯ ১০:১৩:৪৩
নেতাকর্মীশূন্য কার্যালয়ে উপস্থিত ফখরুল-রিজভী

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : হরতালের শেষদিনেও প্রায় নেতাকর্মীশূন্য বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার‌্যালয়। তবে গত দুদিনের মতো মঙ্গলবারও সকাল থেকে কার‌্যালয়ে অবস্থান করছেন দিলটির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী আহমেদ।

নির্দলীয় ও নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা সংবিধানে পুনর্বহালের দাবিতে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট নেত্রী বেগম খালেদা জিয়া শুক্রবার সোহরাওয়ার্দী উদ্যানের মহাসমাবেশে রবিবার সকাল থেকে টানা ৬০ ঘন্টা হরতালের ডাক দেন।

গত দুদিনে দেশব্যাপী ব্যাপক সংঘর্ষ ও সহিংসতার মধ্য দিয়ে হরতাল পালিত হয়েছে। মারা গেছেন ১০ জন। আহত হয়েছেন শতাধিক। নিহতদের মধ্যে চট্টগ্রামে নিরীহ এক ট্রাকচালকও রয়েছেন। পিকেটারের ইটের আঘাতে তিনি মারা যান।

বিএনপির দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৫ অক্টোবর থেকে ২৮ অক্টোবর পর্যন্ত বিরোধী জোটের ১৫ জন নেতাকর্মী নিহত হয়েছেন। এর মধ্যে ঝিনাইদহ জেলা বিএনপির সভাপতি আবুল হোসেন সোমবার বোমার আঘাতে নিহত হন। আবুল হোসেন নিহত হওয়ার প্রতিবাদে ৩১ অক্টোবর জেলা বিএনপি ঝিনাইদহ জেলায় সকাল-সন্ধ্যা হরতাল আহবান করেছে।

দলীয় সূত্রে জানা যায়, তিনদিনের হরতার কর্মসূচি পালন শেষে মঙ্গলবার রাত সাড়ে ৯টায় দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া স্থায়ী কমিটির সঙ্গে বৈঠক করে পরবর্তী করণীয় নির্ধারণ করবেন। এর আগে খালেদা জিয়ার সঙ্গে রাত ৮টায় গুলশান কার্যালয়ে জাপানের রাষ্ট্রদূত সাক্ষাত করবেন।

নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মঙ্গলবার সকাল থেকে হরতালের সমর্থনে কোন প্রকার মিছিল বা সমাবেশ হয়নি। তবে বিগত ‍দুদিনের হরতালের মতো তৃতীয় দিনও পর্যাপ্ত আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ঘিরে রেখেছেন বিরোধীদলের কেন্দ্রীয় কার্যালয়টি।

কার্যালয়ে প্রবেশের প্রতিটি রাস্তায় বসানো হয়েছে পুলিশ চেকপোস্ট। এসব রাস্তায় চলাচলে সাধারণকে পুলিশের তল্লাশির শিকার হতে হচ্ছে।

কেন্দ্রীয় কার্যালয়ের প্রধান গেটে পুলিশের ‍দুটি ব্যারিকেড দেওয়া হয়েছে। গণমাধ্যমকর্মী ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ছাড়া অন্য কাউকে সামনের সড়ক ব্যবহার করতে দেওয়া হচ্ছে না।

শেষ খবর পাওয়া পর্যন্ত বিএনপির কেন্দ্রীয় কার্যালয় ঘিরে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের পাশাপাশি র‌্যাবের কয়েকটি দল নিয়মিত টহল দিচ্ছে। মোতায়েন আছে একটি জল কামান ও একটি এপিসি।

(দিরিপোর্ট২৪/আর/এমএআর/অক্টোবর ২৯, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর