thereport24.com
ঢাকা, সোমবার, ২৩ মে ২০২২, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯,  ২১ শাওয়াল ১৪৪৩

পুলিশের গাড়িতে সংযুক্ত হচ্ছে অগ্নি নির্বাপক যন্ত্র

২০১৪ জানুয়ারি ০৯ ০২:৩৯:০৪
পুলিশের গাড়িতে সংযুক্ত হচ্ছে অগ্নি নির্বাপক যন্ত্র

দ্য রিপোর্ট প্রতিবেদক : রাজধানীতে পুলিশের গাড়িতে রাখা হচ্ছে অগ্নি নির্বাপক যন্ত্র। আর এই যন্ত্র সংযোজন করছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ। গত সপ্তাহ থেকেই এই কার্যক্রম শুরু হয়েছে বলে জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

ডিএমপির পক্ষ থেকে জানানো হয়েছে, নাশকতাকারীদের মূল টার্গেট হয়ে দাঁড়িয়েছে পুলিশ। কেননা পুলিশের সতর্কাবস্থানের কারণে তারা তাদের পরিকল্পনা সফল করতে পারছে না। তা ছাড়া নাশকতাকারীদের ধরতে পুলিশ ব্যাপক গোয়েন্দা তৎপরতা ও অভিযানের মাধ্যমে বিভিন্ন সময় মূল পরিকল্পনাকারীসহ সহযোগীদের আটক করেছে। তাই পুলিশের গাড়িকে টার্গেট করে পুলিশকে ভয় দেখানো এবং মনোবল ভেঙে দেওয়ার লক্ষ্যে তারা পুলিশকে আক্রমণ করছে।

আর এসব বিষয় বিবেচনায় নিয়ে পুলিশের গাড়িতে অগ্নি নির্বাপক যন্ত্র সংযোজন করা হচ্ছে।

ডিএমপি বলছে, নাশকতা রোধে পুলিশ সতর্ক অবস্থানে আছে। তারপরও কোনো ধরনের দুর্ঘটনা ঘটলে ক্ষতির পরিমাণ যাতে সর্বনিম্ন পর্যায়ে রাখা যায় এই বিষয়টি নিশ্চিত করার জন্য এই সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। এদিকে শুধু পুলিশ নয় সাধারণ পরিবহনেও পর্যায়ক্রমে অগ্নি নির্বাপক যন্ত্র স্থাপনের পরিকেল্পনাও ডিএমপির রয়েছে।

ডিএমপি জানায়, রাজধানীতে নাশকতাকারীরা সফল হতে না পেরে চোরাগোপ্তা হামলা চালিয়ে গাড়িতে আগুন দিচ্ছে। তাই অতিরিক্ত সতর্কতার অংশ হিসেবে এই পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে ডিএমপির মুখপাত্র এবং যুগ্ম কমিশনার (ডিবি) মনিরুল ইসলাম বলেন, আমরা প্রথম পর্যায়ে ডিএমপি এলাকার সকল পুলিশের গাড়িতে এই যন্ত্র সংযোজন করছি। এরপর পর্যায়ক্রমে গণপরিবহনে এই যন্ত্র সংযোজন করা হবে।

তিনি আরো জানান, জনগণের সেবা দেওয়ার কাজটা নির্বিঘœ করতেই এমন পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে।

(দ্য রিপোর্ট/কেজেএন-এএইচএ/ এমডি/ জানুয়ারি ০৯, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর