thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

ককটেল বিস্ফোরণ, সংঘর্ষের তৃতীয় দিন

২০১৩ অক্টোবর ২৯ ১৩:২৩:৩৬
ককটেল বিস্ফোরণ, সংঘর্ষের তৃতীয় দিন

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : নির্দলীয় সরকারের দাবিতে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা ৬০ ঘণ্টার হরতালের শেষদিন চলছে। গত দুদিনের মতো মঙ্গলবারও রাজধানীর বিভিন্ন এলাকায় ককটেল বিস্ফোরণ ও বিক্ষিপ্ত সংঘর্ষ হয়েছে।

জুরাইনের মাজারগেট এলাকায় সকাল সোয়া ১০টার দিকে নয়টি ককটেল ছুড়ে মারে দুর্বৃত্তরা। পরে পুলিশ তাদের লক্ষ্য করে চার রাউন্ড গুলি ছোড়ে। এ ঘটনায় পিকেটার সন্দেহে শ্যামপুর মডেল স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণীর এক শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ।

রায়েরবাগ সাদ্দাম মার্কেটের সামনে সকাল ১০টায় শিবিরের একটি মিছিল থেকে ৪-৫টি ককটেল বিস্ফোরণ ঘটানো হয়।

কাঁটাবন এলাকায় সকাল সাড়ে ৮টার দিকে পুলিশের পিকআপ লক্ষ্য করে পরপর চারটি ককটেল বিস্ফোরণ ঘটায় হরতাল সমর্থকরা। এ ঘটনায় কোনো পুলিশ আহত হয়নি। একই সময় শাহবাগ থেকে বের করা একটি মিছিল থেকে তিনটি ককটেল বিস্ফোরণ ঘটানো হয়।

হরতালের শুরুতে রাজধানীর হাজারীবাগ থানার ওসি কাজী মাঈনুল ইসলাম (৪২) পিকেটারদের ছোড়া ককটেল বিস্ফোরণে আহত হয়েছেন। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার সকাল পৌনে ৭টার দিকে পশ্চিম ধানমন্ডি এলাকায় দায়িত্বরত অবস্থায় এ ঘটনা ঘটে।

এর আগে, সকাল সাড়ে ৬টার দিকে রমনা জামায়াতের নেতাকর্মীরা মগবাজার এলাকায় একটি মিছিল বের করে। মিছিলটি মগবাজার চৌরাস্তা থেকে শুরু হয়ে রেলগেট এলাকায় গিয়ে শেষ হয়। সেখানে তারা রাস্তায় আগুন দিয়ে অবরোধ করে এবং সংক্ষিপ্ত সমাবেশ করে। এছাড়া সকাল ৮টার দিকে মগবাজার রেলক্রসিং এলাকায় দুটি ককটেল বিস্ফোরণের ঘটনাও ঘটেছে।

প্রত্যক্ষদর্শীদের দেওয়া তথ্য অনুযায়ী, রাজধানীর বেশ কয়েকটি স্থানে লাঠি মিছিল, রেললাইন ও সড়কে আগুন দিয়েছে শিবিরকর্মীরা। মঙ্গলবার সকাল ৬টার দিকে মাতুয়ালে শিবির নেতাকর্মীরা একটি লাঠি মিছিল বের করে ও রাস্তায় আগুন দিয়ে বিক্ষোভ করে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

রাজধানীর দয়াগঞ্জে রেললাইনে আগুন দিয়েছে হরতাল সমর্থকরা। আগুনের মধ্যে একটি ট্রেন যাওয়ার সময় কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায় শিবিরকর্মীরা। সকাল সাড়ে ৭টার দিকে পুরান ঢাকার দয়াগঞ্জে মিছিল থেকে একটি ককটেল বিস্ফোরণ করে হরতাল সমর্থকরা। এ সময় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী আহত হন।

ধোলাইপাড় এলাকায় ভোর ৬টা ৪০ মিনিটে মিছিল করে শিবিরের নেতাকর্মীরা। এ সময় পাঁচটি ককটেল ও দুটি পেট্রোল বোমা বিস্ফোরণ ঘটায় তারা। এর আগে,জাতীয় বিশ্ববিদ্যালয় ছাত্রদলকর্মীরা দয়াগঞ্জে নয়টি ককটেল বিস্ফোরণ ঘটায়।

হাতিরঝিল এলাকায় সকাল ৭টার দিকে পেট্রোল ঢেলে আগুন জ্বালিয়ে দেয় হরতাল সমর্থকরা। এ সময় পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে কয়েক রাউন্ড গুলি ছোড়ে।

(দিরিপোর্ট২৪/এন/এএস/এমএআর/অক্টোবর ২৯, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর