thereport24.com
ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ৩ অগ্রহায়ণ ১৪২৫,  ৮ রবিউল আউয়াল ১৪৪০

ছোটপর্দায় বাবা দিবস

২০১৫ জুন ২০ ২০:১২:০৭
ছোটপর্দায় বাবা দিবস

দ্য রিপোর্ট প্রতিবেদক : প্রতি জুন মাসের তৃতীয় রবিবার বিশ্বের ৫২টি দেশে পালিত হয় বাবা দিবস। বাবার প্রতি সন্তানের ভালোবাসা প্রকাশের জন্য দিনটি বিশেষভাবে উৎসর্গ করা হয়ে থাকে। এই দিনে গণমাধ্যমগুলোতে বিভিন্ন ধরনের আয়োজন থাকে।

নিচে ছোটপর্দার উল্লেখযোগ্য কিছু আয়োজনের খবর তুলে ধরা হল—

বাবা তোমাকে : দর্শকের গল্পে নির্মিত হয়েছে আরটিভির বাবা দিবসের নাটক ‘বাবা তোমাকে’। নাটকটির গল্প লিখেছেন ঝালকাঠির আরিফুল হক মুন্না। চিত্রনাট্য ও পরিচালনা করেছেন সুমন আনোয়ার। অভিনয় করেছেন তিশা, রওনক হাসান, লুৎফর রহমান জর্জ। নাটকটি প্রচার হবে রাত ৭টা ৪০ মিনিটে।

প্রিয় বাবা : বাবার বয়স ৩৫ আর মেয়ের ৬। মা নেই সংসারে। বাবার চাকরি নেই, টাকাও নেই। কিন্তু এটা মেয়েকে কিছুই বুঝতে দিতে চান না বাবা। মেয়েকে রাজকন্যা বলে ডাকেন। তাই তিনি মেয়ের কাছে রাজা। এমন মেয়ে ও বাবার জীবনযুদ্ধের গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘প্রিয় বাবা’।

মেয়ের সব আবদারই বাবা পূরণ করেন। আবার মেয়ের সামনে তিনি কখনো সুপারম্যান, কখনো পৃথিবীর সবচেয়ে বড় জোকার, কখনো বা সিনেমার নায়ক। এমন বাবাকে ঘিরে মেয়ের আনন্দের সীমা নেই। বাবার মুখে লেগে থাকে সুখের হাসি।

কিন্তু একদিন গল্পের মোড় ঘুরে যায়। মেয়েটি বুঝতে পারে বাবার হাসির পেছনে কত কান্না লুকিয়ে রয়েছে। বুঝতে পারে তার আনন্দের জন্য বাবা কতবার মিথ্যা বলেছে। বুঝতে পারে বাবার জীবনযুদ্ধ। তারপর বাবার প্রতি মেয়ের ভালবাসা-শ্রদ্ধা আরও বেড়ে যায়।

অভিনয়ের পাশাপাশি বাবা দিবসের বিশেষ নাটক ‘প্রিয় বাবা’ রচনা ও পরিচালনা করেছেন শাহরিয়ার নাজিম জয়। আরও অভিনয় করেছেন তানিয়া আহমেদ, কল্যাণ কোরাইয়া, রুনা খান, জারা ও প্রমিহা। বাবা দিবস উপলক্ষে রবিবার রাত পৌনে ৯টায় এটিএন বাংলায় প্রচার হবে ‘প্রিয় বাবা’।

টি উইথ টুটলি : মাছরাঙা টেলিভিশনে রবিবার রাত ৯টা ১০ মিনিটে প্রচার হয় তারকার সঙ্গে আলাপচারিতার অনুষ্ঠান ‘টি উইথ টুটলি’। বাবা দিবসে প্রচার হবে ৫০তম পর্ব। এতে অতিথি হিসেবে অংশ নিয়েছেন গীতিকার ও চলচ্চিত্র নির্মাতা গাজী মাজহারুল আনোয়ার এবং তার মেয়ে সঙ্গীতশিল্পী দিঠি আনোয়ার। অনুষ্ঠানে ব্যক্তিজীবন, পেশাজীবন, লাইফস্টাইল, পথচলার নানা অভিজ্ঞতা, মজার ঘটনাসহ বিভিন্ন বিষয়ে কথা বলেছেন তারা। উপস্থাপনায় টুটলি রহমান।

(দ্য রিপোর্ট/এএ/ডব্লিউিএস/সা/জুন ২০, ২০১৫)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর