thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

গ্ল্যাডিয়েটর্সের মামলা

২০১৩ অক্টোবর ২৯ ১৫:৫৯:৩৪
গ্ল্যাডিয়েটর্সের মামলা

দিরিপোর্ট২৪ ডেস্ক : বিপিএলে ফিক্সিং তদন্ত এবং বিচার প্রক্রিয়া নিয়ে আপত্তি এনে ঢাকা মহানগর মুখ্য হাকিম আদালতে (সিএমএম) আইসিসি ও বিসিবির বিরুদ্ধে মামলা করেছে ঢাকা গ্ল্যাডিয়েটর্স। এর মধ্যে মামলার নোটিশও পেয়েছে বিসিবি।

ক্রিকেট বোর্ডের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী নোটিশ গ্রহণের বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘আমরা নোটিশ পেয়েছি। আমরা আমাদের আইনজীবীর কাছে সেটা দেব। বিষয়টি তারাই দেখবেন।’

বিপিএলে ফিক্সিং কেলেঙ্কারির জন্য যে নয় জনের বিরুদ্ধে অভিযোগ এনেছে আইসিসির দুর্নীতি দমন ও নিরাপত্তা ইউনিট (আকসু) তাদের সবাই ঢাকা গ্ল্যাডিয়েটর্সের সঙ্গে যুক্ত। এর মধ্যে তিন ক্রিকেটারসহ সাত জনই সরাসরি ফিক্সিংয়ে জড়িত।

দুই বিদেশি ক্রিকেটার শ্রীলঙ্কার কৌশল লরুকরাচ্চি ও ইংল্যান্ডের ড্যারেন স্পিভেন্সের বিরুদ্ধে অভিযোগ এই দুজন আকসুকে তথ্য দেয়নি।

কেলেঙ্কারির সঙ্গে জড়িত গ্ল্যাডিয়েটর্সের যেসব কর্মকর্তার নাম আছে তাদের মধ্যে দলের চেয়ারম্যান সেলিম চৌধুরী, তার ছেলে ও টিমের ব্যবস্থাপনা পরিচালক শিহাব চৌধুরী ও ভারতের গৌরব রাওয়াতের নাম উল্লেখযোগ্য। অবশ্য ভারতের ওই কর্মকর্তা এখন লাপাত্তা। অভিযুক্ত সবাই বিসিবি ট্রাইব্যুনালের মুখোমুখি হওয়ার আবেদন করেছেন। যদিও বেঁধে দেয়া সময়ের মধ্যে বিচার কাজ শুরু করতে পারেনি বিসিবি। সম্প্রতি অবসরপ্রাপ্ত প্রধান বিচারপতি মোহাম্মদ আবদুর রশিদকে প্রধান করে ডিসিপ্লিনারি প্যানেল করেছে বোর্ড।

দীর্ঘ তদন্ত শেষে আকসু রিপোর্ট প্রকাশ করে। স্পিনার মোশাররফ হোসেন রুবেল, পেসার মাহাবুবুল আলম রবিন এবং মোহাম্মদ আশরাফুল ফিক্সিং করেছেন বলে উল্লেখ করা হয়েছে। আকসু তদন্ত কর্মকর্তাদের সামনে আশরাফুল দোষ স্বীকার করলেও বাকিরা অস্বীকার করেছেন।

(দিরিপোর্ট২৪/সিজি/এমডি/অক্টোবর ২৯, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর