thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

ওবামার টুইটার অ্যাকাউন্ট হ্যাক!

২০১৩ অক্টোবর ২৯ ১৬:৪৬:৫৯
ওবামার টুইটার অ্যাকাউন্ট হ্যাক!

দিরিপোর্ট২৪ ডেস্ক : বিশ্ব জুড়ে যখন অন্যান্য দেশের ওপর যুক্তরাষ্ট্রের গোয়েন্দা নজরদারির বিষয় নিয়ে হৈচৈ হচ্ছে তখনই হ্যাক হলো দেশটির প্রেসিডেন্ট বারাক ওবামার টুইটার অ্যাকাউন্ট। খবর এবিসিনিউজ ও সিএনএনের।

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদপন্থী একটি হ্যাকার দল মঙ্গলবার ওবামার টুইটার অ্যাকাউন্টটি কয়েক ঘন্টার জন্য হ্যাক করে।

সিরিয়ান ইলেক্ট্রনিক আর্মি (এসইএ) নামে নিজেদের পরিচয় দানকারী দলটি ওবামার টুইটার অ্যাকাউন্টে তার ফেসবুক পেজের লিংক দিয়ে একটি ইউটিউবের ভিডিও জুড়ে দেয়। বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর প্রেসিডেন্টের অ্যাকাউন্টে ‘সিরিয়ার সত্য ঘটনা দেখানোর’ কথা উল্লেখ করে একটি টুইট করা হয়।

এসইএ তাদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টের এক বার্তায় বলে, ‘আমাদের অপারেশনের জন্য ধন্যবাদ, টুইটার এখন ওবামার বিপজ্জনক প্রচারণার লিংকটি ব্লক করে দিয়েছে।’

পরবর্তী এক টুইটে হ্যাকিংয়ের বিষয়টি স্পষ্ট করে একটি স্ক্রিনশট দেওয়া হয়। ওখানে কীভাবে ওবামার অ্যাকাউন্টে সিরিয়ান ভিডিওটি যুক্ত করা হয়েছে তা দেখানো হয়েছে।

ওবামার সামাজিক মাধ্যমের অ্যাকাউন্টগুলো পরিচালনাকারী সংস্থা অর্গেনাইজিং ফর অ্যাকশন এ হ্যাকিংয়ের ঘটনা নিশ্চিত করেছে। তারা জানায়, ‘ইউআরএল লিংক শর্টনার’ সার্ভিসের মাধ্যমে অ্যাকাউন্টি হ্যাক করা হয়েছে। তবে কয়েক ঘন্টার মধ্যেই তা ঠিক করা হয়েছে।

এর আগে সিরিয়ান এ হ্যাকার দলটি চলতি বছরের আগস্টে বিশ্বের অন্যতম জনপ্রিয় পত্রিকা দ্যা নিউইয়র্ক টাইমস ও ওয়াশিংটন পোস্টের ওয়েবসাইট হ্যাক করার দাবি করে।

(দিরিপোর্ট২৪/এসকে/এমডি/অক্টোবর ২৯, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর