thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

বিএসইসির আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ গঠন

২০১৪ জানুয়ারি ১২ ১৪:৫৫:০০
বিএসইসির আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ গঠন

দ্য রিপোর্ট প্রতিবেদক: বৈদেশিক প্রতিনিধি এবং বিদেশি প্রতিষ্ঠানের সঙ্গে যোগাযোগ রক্ষার্থে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ প্রতিষ্ঠা করেছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। গত ৭ জানুয়ারি এ বিভাগ প্রতিষ্ঠা করা হয়েছে বলে বিএসইসি সূত্রে জানা গেছে।

ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন অব সিকিউরিটিজ কমিশনের (আইওএসসিও) সমঝোতা স্মারকে স্বাক্ষরকারী দেশে হিসেবে ‘এ’ ক্যাটাগরিতে অন্তর্ভুক্ত হয়েছে বিএসইসি। ফলে আন্তর্জাতিক অঙ্গনে যথাযথভাবে ভূমিকা রাখার জন্য আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ (ইন্টারন্যাশনাল এফেয়ার্স ডিপার্টমেন্ট) নামে একটি নতুন বিভাগ প্রতিষ্ঠার সিদ্ধান্ত নেয় বিএসইসি। এই বিভাগ চেয়ারম্যানের সার্বিক তত্বাবধানে থাকবে বলেও গত ২৪ ডিসেম্বর অনুষ্ঠিত বিএসইসির ৫০৪ তম কমিশন সভায় সিদ্ধান্ত নেওয়া হয়।

এ বিভাগের প্রধান হিসেবে থাকবেন কমিশনের নির্বাহী পরিচালক পদ মর্যাদার একজন। ইতোমধ্যে কমিশনের নির্বাহী পরিচালক ফরহাদ আহমেদকে এ বিভাগের প্রধান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। এ ছাড়া উপ-পরিচালক ফারহানা ফারুকীকে এ বিভাগে নিয়োগ দেওয়া হয়েছে বলে বিএসইসি সূত্রে জানা গেছে।

এ বিষয়ে বিএসইসির দায়িত্বপ্রাপ্ত মূখপাত্র ও নির্বাহী পরিচালক সাইফুর রহমান দ্য রিপোর্টকে বলেন, বিদেশি কোম্পানি ও প্রতিনিধিদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখার স্বার্থে এ বিভাগ প্রতিষ্ঠা করা হয়েছে। এতে করে দেশের পুঁজিবাজারে বৈদেশিক বিনিয়োগের পথ আরও প্রশস্ত হবে।

(দ্য রিপোর্ট/এনটি/ডব্লিউএন/সা/জানুয়ারি ১২, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর