thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮,  ২১ রবিউস সানি 1443

‘অভ্যন্তরীণ ও বৈদেশিক বাণিজ্য বাড়ানোর বিষয়টি গুরুত্ব পাবে’

২০১৪ জানুয়ারি ১৩ ১৩:৫৯:০০
‘অভ্যন্তরীণ ও বৈদেশিক বাণিজ্য বাড়ানোর বিষয়টি গুরুত্ব পাবে’

দ্য রিপোর্ট প্রতিবেদক : দায়িত্ব পালনের ক্ষেত্রে অভ্যন্তরীণ ও বৈদেশিক বাণিজ্য বাড়ানোর বিষয়টি গুরুত্ব দেওয়া হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

সোমবার সচিবালয়ে আওয়ামী লীগের নেতৃত্বাধীন নতুন সরকারের বাণিজ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালনের প্রথম কার্যদিবসে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা জানান তিনি।

উল্লেখ্য, এর আগে ১৯৯৬ সালে শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের আমলে শিল্প ও বাণিজ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। এছাড়া এবারের নির্বাচনকালীন সরকারে শিল্পমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

তোফায়েল আহমেদ বলেন, দেশের ব্যবসায়ী সমাজের সঙ্গে আমার সুসম্পর্ক রয়েছে। কাজের ক্ষেত্রে আমার অগ্রাধিকার হবে তাদের সঙ্গে সুসম্পর্ক রক্ষা করে কাজ করা এবং তাদের সহযোগিতা নিশ্চিত করা।

বিএনপি’র সঙ্গে সমঝোতার প্রসঙ্গে তিনি বলেন, সমঝোতা হলে অনেক কিছুই সম্ভব। তবে রাজপথে হানাহানি বন্ধ করে সুস্থ পথে বিএনপি না আসলে কোন সমঝোতা হবে না।

তিনি আরো বলেন, বিএনপি ভুল করেছে নির্বাচনে অংশ না নিয়ে। তবে তারা এখন ভুল বুঝতে পেরেছে। তাদের শুভ বুদ্ধির উদয় হয়েছে। তারা অবরোধ থেকে সরে এসেছে।

‘সরকারের মন্ত্রিসভায় থেকে বিরোধী দল হিসেবে জাতীয় পার্টি কতটা কার্যকর ভূমিকা রাখতে পারবে’ এমন প্রশ্নের জবাবে তোফায়েল আহমেদ বলেন, ‘বিরোধী দল হিসেবে জাতীয় পার্টি সরকারের সমালোচনা করবে, অন্যদিকে মন্ত্রিসভায় থেকে সরকারের সিদ্ধান্ত বাস্তবায়ন করবে। এ ধরনের নজির অনেক দেশেই রয়েছে বলে দাবি করেন তিনি।

(দ্য রিপোর্ট / এসআর /এমডি/ জানুয়ারি ১৩, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর