thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

সুপ্রিম কোর্ট হামলার ঘটনায় মামলার প্রস্তাব

২০১৪ জানুয়ারি ১৩ ১৯:৩৮:৫২
সুপ্রিম কোর্ট হামলার ঘটনায় মামলার প্রস্তাব

দ্য রিপোর্ট প্র্রতিবেদক : গত বছরের ২৯-৩০ ডিসেম্বর সুপ্রিম কোর্টে বহিরাগত সন্ত্রাসী হামলার ঘটনায় আইনজীবী সমিতির পক্ষ থেকে মামলা করার প্রস্তাব দেওয়া হয়েছে।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির অডিটোরিয়ামে সোমবার সিনিয়র আইনজীবী ও বিচারপতিদের সঙ্গে মতবিনিময় সভায় সমিতির সাবেক এক সম্পাদক এ প্রস্তাব দেন।

নাম প্রকাশ না করার শর্তে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক এ সম্পাদক জানান, আদালতে হামলার ঘটনায় প্রথমে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রারকে মামলার জন্য চাপ দেওয়ার কথা বলা হয়েছে। যদি রেজিস্ট্রার মামলা না করেন, ‍সেক্ষেত্রে বারের পক্ষ থেকে মামলা করার জন্য প্রস্তাব দিয়েছি।

তিনি বলেন, সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি ও সম্পাদকদের নিয়ে মতবিনিময় হয়েছে। সামনে আরও একদিন হবে। সেই মতবিনিময় সভা থেকে বিষয়টি পাস হওয়ার পর সমিতির সাধারণ সভায় পাস করেই মামলা করা হবে।

মতবিনিময় সভায় হাই কোর্টের সাবেক বিচারপতি মীর হাসমত আলী, সুপ্রিম কোর্ট বারের সভাপতি এ জে মো. আলী, ভারপ্রাপ্ত সম্পাদক এবিএম তালুকদার হোসেন রাজা, সাবেক সম্পাদক বদরুদ্দোজা বাদল, এ ওয়াই মশিউজ্জামান, সাইদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ২৯-৩০ ডিসেম্বর সুপ্রিম কোর্টে বহিরাগত সন্ত্রাসীরা প্রবেশ করে আইনজীবীদের ওপর হামলা চালায়। তারা মটরসাইকেলসহ আদালত প্রাঙ্গনে আগুন দেয় ও কয়েকজন মহিলা আইনজীবীর ওপর হামলা করে আহত করেন।

এ হামলায় দোষীদের শাস্তির দাবিতে বেশ কয়েকদিন আইনজীবীরা কর্মসূচি পালন করছেন।

(দ্য রিপোর্ট/এসএ/এসবি/আরকে/জানুয়ারি ১৩, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর