thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

ঈদে মিলাদুন্নবী নিয়ে মহেশখালীতে গাউসিয়া-হেফাজত সংঘর্ষ

২০১৪ জানুয়ারি ১৪ ১৫:০৯:৫৮
ঈদে মিলাদুন্নবী নিয়ে মহেশখালীতে গাউসিয়া-হেফাজত সংঘর্ষ

কক্সবাজার সংবাদদাতা : কক্সবাজারের মহেশখালী উপজেলার মাতারবাড়ি ইউনিয়নে ঈদে মিলাদুন্নবীকে নিয়ে গাউসিয়া কমিটির সঙ্গে হেফাজত নিয়ন্ত্রিত মাদ্রাসা শিক্ষক-ছাত্রদের সংঘর্ষের ঘটনা ঘটেছে।

এতে উভয়পক্ষের কয়েকজন আহত হয়েছেন। এ ছাড়া মাদ্রাসার রান্নাঘরে অগ্নিসংযোগ করা হয়েছে।

মঙ্গলবার বেলা সাড়ে ১২টা থেকে শুরু হওয়া এ সংঘর্ষ চলে দুপুর ২টা পর্যন্ত। দুপুর ২টার দিকে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ঘটনাস্থল থেকে মহেশখালী উপজেলার কালারমারছড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস আই শাহনেওয়াজ জানিয়েছেন, স্থানীয় গাউসিয়া কমিটির উদ্যোগে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি মাতারবাড়ি সাইরার ডেইলস্থ দারুল সুন্নাহ মাদ্রাসার সামনে পৌছালে দুইপক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

তবে সংঘর্ষে কয়জন আহত হয়েছেন তা তিনি নিশ্চিত করতে পারেননি।

স্থানীয়রা জানিয়েছেন, র‌্যালিটি মাদ্রাসার সামনে পৌছালে হেফাজত নিয়ন্ত্রিত মাদ্রাসার ছাত্ররা হামলা চালায়। এ ঘটনার জের ধরে গাউসিয়া কমিটির লোকজন দ্বিতীয় দফায় হামলা চালায়। এ সময় মাদ্রাসাটির একটি রান্নাঘরে আগুন দেওয়া হয় এবং মাদ্রাসাটি ভাঙচুর করা হয়।

মহেশখালী উপজেলার ভাইস চেয়ারম্যান মোস্তাক আহমদ জানিয়েছেন, উভয়পক্ষের সংঘর্ষে ২০ জন আহত হয়েছেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত আহতদের মধ্যে তিনজনের পরিচয় নিশ্চিত হওয়া গেছে। এরা হলেন- মাদ্রাসার শিক্ষক মৌলভী আহসান উল্লাহ, ছাত্র আজিজুল হক ও ফয়েজুর রহমান। আহতদের চকরিয়া হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে বলে স্থানীয় সূত্র জানিয়েছেন।

সংঘর্ষের সময় গুলির শব্দ শোনা গেছে বলে স্থানীয়রা দাবি করলেও মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন জানিয়েছেন, আহত বা গুলি বর্ষণের বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি।

(দ্য রিপোর্ট/এসএএম/এমএআর/জানুয়ারি ১৪, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর