thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

বেনাপোল বন্দরে আবারও কাজ শুরু

২০১৩ অক্টোবর ৩০ ১০:২৩:১৫
বেনাপোল বন্দরে আবারও কাজ শুরু

বেনাপোল সংবাদদাতা : ১৮ দলের ডাকা টানা ৬০ ঘণ্টা হরতাল শেষে দেশের বৃহত্তম বেনাপোল স্থল বন্দরের কাজ আবারও শুরু হয়েছে। বন্দরে লোড-আনলোডসহ সকল প্রকার আমদানি-রফতানি কাজে শ্রমিকরা যোগ দিয়েছেন।

পণ্য বোঝাই ট্রাকগুলো মঙ্গলবার রাত থেকেই বেনাপোল বন্দর ত্যাগ করতে শুরু করেছে। তবে তৃতীয় দিনের হরতালে কিছুটা জটের সৃষ্টি হয়। বেনাপোল বন্দরের ট্রাফিক পরিচালক মোয়াজ্জেম হোসেন দ্রুত জট ছাড়ানোর ব্যবস্থা চলছে বলে জানান।

বেনাপোল শুল্ক বিভাগের চেকপোস্টে কার্গো শাখার ইন্সপেক্টর মিজানুর রহমান জানান, হরতাল চলাকালে ভারতে আটকা পড়া পণ্যবাহী ট্রাকগুলো সকাল থেকে বন্দরে ঢুকছে। বন্দরের গেটে এখনো মালামাল আনলোড করতে পণ্যবাহী ট্রাক দাঁড়িয়ে থাকায় জট কমতে একটু সময় লাগবে।

বেনাপোল কাস্টমস কমিশনার ফায়জুর রহমান জানান, পণ্য দ্রুত খালাশের জন্য বন্দর এবং কাস্টমসের সকল কর্মকর্তা-কর্মচারীরা দ্রুত কাজ করে যাচ্ছেন। আশা করি স্বল্প সময়ের ভেতর এটা ঠিক হয়ে যাবে।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন ওসি জাহাঙ্গীর হোসেন জানান, হরতাল শেষে পাসপোর্ট যাত্রীদের ভীড় লক্ষ্য করা যাচ্ছে। গত তিনদিনে ভারত-বাংলাদেশ যাত্রী পারাপার তুলনামূলকভাবে কম ছিল। কিন্তু বুধবার সকাল থেকে যাত্রীদের উপস্থিতি বেশি লক্ষ্য করা যাচ্ছে।

(দিরিপোর্ট২৪/এমএইচ/এমএআর/অক্টোবর ৩০, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর