thereport24.com
ঢাকা, সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭,  ১০ সফর 1442

বগুড়ার গাবতলীতে স্থগিত ৪৬ কেন্দ্রে ভোটগ্রহণ চলছে

২০১৪ জানুয়ারি ১৬ ১১:৩৭:৪২
বগুড়ার গাবতলীতে স্থগিত ৪৬ কেন্দ্রে ভোটগ্রহণ চলছে

বগুড়া সংবাদদাতা : বগুড়া-৭ আসনের গাবতলী উপজেলার স্থগিতকৃত ৪৬টি কেন্দ্রে কঠোর নজরদারিতে সকাল ৮টা থেকে ভোটগ্রহণ চলছে। বৃহস্পতিবার তীব্র ও ঘন কুয়াশার কারণে এ সব কেন্দ্রে ভোটারদের উপস্থিতি কিছুটা কম হলেও বেলা সাড়ার সঙ্গে সঙ্গে উপস্থিতি বৃদ্ধি পাচ্ছে। এখানে জাপা (এরাশাদ) প্রার্থী আলতাফ আলী পিটু লাঙ্গল এবং জেপির প্রাথী আমিনুল ইসলাম পিন্টু সাইকেল মার্কায় প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর ভোটগ্রহণ প্রতিহত করতে উপজেলায় সকাল-সন্ধ্যা হরতাল পালন করছে স্থানীয় ১৮ দল।

সংসদীয় আসন বগুড়া-৭ (গাবতলী-শাজাহানপুর) উপজেলা নিয়ে গঠিত। এ আসনে ৫ জানুয়ারি সহিংসতার ঘটনায় ৪৬টি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করে নির্বাচন অফিস। এ উপজেলার ৪২টি কেন্দ্রের ফলাফল ঘোষণা করেছিলেন স্থানীয় নির্বাচন কর্মকর্তা। গাবতলী উপজেলায় স্থগিতকৃত ৪৬ কেন্দ্রে বৃহস্পতিবার শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে ভোটগ্রহণ চলছে।

গাবতলী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মোর্শেদ মিল্টন বলেন, এ নির্বাচন প্রতিহত করতে বৃহস্পতিবার উপজেলায় সকাল-সন্ধ্যা হরতাল পালন করছে স্থানীয় ১৮ দলের নেতাকর্মী ও জনসাধারণ।

গাবতলী মডেল থানার ওসি আব্দুর রাজ্জাক খান দ্য রিপোর্টকে বলেন, স্থগিতকৃত সব কেন্দ্রে সকাল ৮টা থেকে কঠোর নজরদারিতে শান্তিপূর্ণ ভোটগ্রহণ শুরু হয়েছে। উপজেলার কোনো ভোটকেন্দ্রে অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

উপজেলা নির্বাচন কর্মকর্তা সৈয়দ আবু সাঈদ দ্য রিপোর্টকে বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোটগ্রহণ শুরু হয়েছে। কেন্দ্রেগুলোতে আগের চেয়ে বেশি নিরাপত্তাব্যবস্থা জোরদার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ফলে সব ভোটার সহজেই ভোটকেন্দ্রে এসে তাদের ভোটাধিকার প্রয়োগ করে বাড়ি ফিরছেন।

বগুড়ার পুলিশ সুপার মো. মোজাম্মেল হক পিপিএম বলেন, গাবতলী উপজেলার সব কেন্দ্রে শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে ভোটগ্রহণ শুরু হয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। ভোটকেন্দ্রগুলোতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা নিরাপত্তার চাদরে ঢেকে রেখেছে। কেন্দ্রগুলো নিরাপদ রাখতে আগে থেকেই পর্যাপ্ত নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ভোটের দিনে প্রত্যেক কেন্দ্রে একজন ম্যাজিস্ট্রেট, ভ্রাম্যমাণ আদালত, র‌্যাবের টহল, বিজিবিসহ ২০ প্লাটুন সেনাসদস্য নিয়োজিত আছে।

বগুড়া-৭ (গাবতলী-শাজাহানপুর) আসনে ১৬১ ভোটকেন্দ্রের মধ্যে ১১৫টি কেন্দ্রে মোট ৭ হাজার ৪৩ ভোট পেয়েছিলেন জেলা জাতীয় পার্টির (এরশাদ) প্রার্থী অ্যাডভোকেট আলতাফ আলী পিটু লাঙ্গল মার্কা নিয়ে। তার প্রতিদ্বন্দ্বী জেপির (আনোয়ার হোসেন মঞ্জু) প্রার্থী এটিএম আমিনুল ইসলাম সরকার পিন্টু পান ৩ হাজার ১৭৫ ভোট।

(দ্য রিপোর্ট/এএইচ/এএস/শাহ/জানুয়ারি ১৬, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর