thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬,  ১৮ মহররম 1441

সাভারে ৪টি পোশাক কারখানায় শ্রমিক বিক্ষোভ

২০১৪ জানুয়ারি ১৬ ১৫:২০:২৯
সাভারে ৪টি পোশাক কারখানায় শ্রমিক বিক্ষোভ

সাভার সংবাদদাতা : সাভার ও আশুলিয়ায় বন্ধ কারখানা খুলে দেওয়াসহ বকেয়া বেতনের দাবিতে ৪টি তৈরি পোশাক কারখানায় বিক্ষোভ করেছেন শ্রমিকরা।

বৃহস্পতিবার সকালে সাভারের হেমায়েতপুর এলাকার ফা এ্যাপারেল ও আশুলিয়ার জামগড়া এলাকার ওশান গার্মেন্টস, নয়ারহাট এলাকার নূরজাহান এ্যাপারেলস ও গনকবাড়ী এলাকার ইন্ট্রাকো লিমিটেড নামে ৪টি পোশাক কারখানায় এ শ্রমিক অসন্তোষের ঘটনা ঘটে।

শ্রমিক ও পুলিশ সূত্র জানায়, বকেয়া বেতনের দাবিতে সাভারের হেমায়েতপুরে ফা এ্যাপারেলস লিমিটেড নামক একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা বিক্ষোভ শুরু করেন। এক পর্যায়ে শ্রমিকদের বিক্ষোভের মুখে গা-ঢাকা দেন ওই কারখানার কর্মকর্তা ও মালিকপক্ষ।

শ্রমিকরা অভিযোগ করে বলেন, বরাবরই তাদের বেতন পরিশোধে টালবাহানা করে আসছে কারখানা কর্তৃপক্ষ। এর ধারাবাহিকতায় শিপমেন্ট করতে না পারার অজুহাত দেখিয়ে ডিসেম্বর মাসের বেতন এখনও পরিশোধ করেনি কারখানা কর্তৃপক্ষ। এ ঘটনায় ক্ষুব্ধ শ্রমিকরা সকালে কারখানায় গিয়ে কাজ না করে কর্মবিরতি পালন শুরু করেন।

এদিকে, বন্ধ কারখানা খুলে দেওয়ার দাবিতে আশুলিয়ার নয়ারহাট এলাকায় নূরজাহান এ্যাপারেলস ও গনকবাড়ী এলাকার ইন্ট্রাকো কারখানার সামনে অবস্থান নিয়ে শ্রমিকরা সকাল থেকেই বিক্ষোভ শুরু করেন।

অপরদিকে, আশুলিয়ার জামগড়া এলাকাতেও একই দাবিতে বিক্ষোভ করেছেন ওশান গার্মেন্টসের শ্রমিকরা।

এ ব্যাপারে আশুলিয়া শিল্প পুলিশের পরিচালক মোস্তাফিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, যে কোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে কারখানাগুলোর সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

(দ্য রিপোর্ট/এনএইচ/এফএস/এএস/আরকে/ এনআই/জানুয়ারি ১৬, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর