thereport24.com
ঢাকা, বুধবার, ১৭ আগস্ট ২০২২, ২ ভাদ্র ১৪২৯,  ১৯ মহররম 1444

‘সর্বদলীয় সরকার গঠনের প্রক্রিয়া শুরু’

২০১৩ অক্টোবর ৩০ ১৮:৫১:২৮
‘সর্বদলীয় সরকার গঠনের প্রক্রিয়া শুরু’

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার সর্বদলীয় সরকারের গঠন প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ।

বঙ্গবন্ধু এভিনিউতে বাংলাদেশ কৃষকলীগ আয়োজিত ‘কৃষক বাচাঁও, দেশ বাঁচাও দিবস’ উপলক্ষ্যে বুধবার বিকেলে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

তোফায়েল আহমেদ বলেন, সংবিধানে উল্লেখ রয়েছে বর্তমান সংসদ বহাল রেখেই জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। তাই এ সংসদ আগামী ২৪ জানুয়ারী পর্যন্ত বহাল থাকবে।

নির্বাচন কমিশনের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচন অবাধ ও সুষ্ঠু করার জন্য বিরোধী দলের প্রতি আহ্বান জানান তিনি।

সংলাপের উদ্যোগ সরকারকেই নিতে হবে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে তিনি বলেন, কেন আমরা সংলাপের উদ্যোগ নেব? আমরাতো প্রথমে আপনাদের (বিএনপি) সংলাপের জন্য আহ্বান করেছিলাম। এখন সংলাপের জন্য আপনাদের এগিয়ে আসতে হবে। বিএনপি যেদিন বলবে সেদিন সংলাপ হবে। তবে তত্ত্বাবধায়ক ব্যবস্থা মেনে নেওয়ার কোন সুযোগ নেই।

দুই নেত্রীর ফোনালাপ প্রসঙ্গে আওয়ামী লীগের এই নেতা বলেন, ২৫ অক্টোবর বিরোধীদলীয় নেত্রী বেগম খালেদা জিয়ার দুই দিনের আল্টিমেটামের পরের দিনই প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে ফোন করলেন। ফোনে তিনি (হাসিনা) বিরোধীদলীয় নেত্রীকে হরতাল প্রত্যাহারের আহ্বান জানালেন। বেগম জিয়া যদি প্রধানমন্ত্রীর আহ্বানে হরতাল প্রত্যাহার করে গণভবনে দেওয়া দাওয়াত গ্রহণ করতেন তাহলে হরতালের এই তিন দিনে এতো মানুষের প্রাণ যেত না। এ সকল হত্যাকাণ্ডের দায়-দায়িত্ব বেগম জিয়াকেই নিতে হবে।

এ সময় আগামী ৩ নভেম্বর আওয়ামী লীগের জনসভা সফল করার জন্য সকল নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।

সমাবেশে আইন প্রতিমন্ত্রী কামরুল ইসলাম বিএনপিকে উদ্দেশ্য করে বলেন, হরতাল ডেকে নাশকতা ছেড়ে খালি হাতে রাস্তায় আসুন। জনগণ আপনাদের গণধোলাই দিয়ে বাড়িতে পাঠিয়ে দেবে। আপনারা পালানোর পথও খুঁজে পাবেন না।

বিএনপির কাছে অনুরোধ করে খাদ্যমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেন, আপনারা সুষ্ঠু নির্বাচন চান, নাকি নির্দলীয় সরকার চান তা জাতির কাছে স্পষ্ট করুন। আওয়ামী লীগ কারচুপি ও আঁতাতের মাধ্যমে ক্ষমতায় যায়নি। এমন ইতিহাস আমাদের নেই।

বাংলাদেশ কৃষক লীগের সভাপতি এ্যাড. মোতাহার হোসেন মোল্লার সভাপতিত্ত্বে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এ্যাড. রহমত উল্লাহ এমপি, সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম, কৃষকলীগের সাধারণ সম্পাদক এ্যাড. শামসুল হক রেজা প্রমুখ।

(দিরিপোর্ট২৪/রিজভী/ এমডি/অক্টোবর ৩০, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর