thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৫,  ৪ রবিউল আউয়াল ১৪৪০

টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

২০১৫ আগস্ট ১৫ ১৩:৩২:২৯
টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

গোপালগঞ্জ প্রতিনিধি : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসে টুঙ্গিপাড়ায় তাঁর সমাধিতে বিনম্র শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার সকাল সোয়া ১০টায় তিনি সমাধি বেদিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে এ শ্রদ্ধা জানান।

সেখানে তিনি ফাতেহা পাঠ এবং বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে নিহতদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও বিশেষ মোনাজাত করেন। পরে সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করে। এ সময় রাষ্ট্রীয় সালাম জানিয়ে জাতির পিতার প্রতি শ্রদ্ধা প্রদর্শন করা হয়। বিউগলে বেজে ওঠে করুণ সুর। তখন বেদিমূলে কিছুক্ষণ নীরবে অশ্রুসজল নয়নে ছোট বোন শেখ রেহানাকে সঙ্গে নিয়ে দাঁড়িয়ে থাকেন প্রধানমন্ত্রী।

এ সময় জাতীয় সংসদের স্পিকার শিরিন শারমীন চৌধুরী, ডেপুটি স্পিকার এ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়া, চিফ হুইপ আ স ম ফিরোজ, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুর ইসলাম, এলজিআরডিমন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, নৌমন্ত্রী শাহজাহান খান, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, বন ও পরিবেশমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু, গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী তারানা হালিম, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি, শেখ হেলাল উদ্দিন এমপি, আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি, বাহাউদ্দিন নাছিম এমপি, বি এম মোজাম্মেল হক এমপি, কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান এমপি, এ বি এম মহিউদ্দিন চৌধুরী, ব্যারিস্টার ফজলে নূর তাপস এমপি, উম্মে রাজিয়া কাজল এমপি, শেখ কবির হোসেন, কাজী আকরাম উদ্দিন আহম্মদ, মন্ত্রিপরিষদ সচিব মোশাররাফ হোসাইন ভূঁইয়া, সেনাপ্রধান জেনারেল আবু বেলাল মো. সফিউল হক, নৌপ্রধান ভাইস এ্যাডমিরাল ফরিদ হাবিব, বিমান বাহিনীর প্রধান এয়ার মার্শাল আবু এসরার, পুলিশের আইজি এ কে এম শহীদুল হক, র‌্যাবের ডিজি বেনজীর আহমেদসহ সামরিক-বেসামরিক কর্মকর্তা ও রাজনৈতিক নেতারা উপস্থিত ছিলেন।

পরে তিনি বঙ্গবন্ধু ভবনে যান এবং সেখানে অবস্থান করেন। সকাল সাড়ে ১০টায় মাজার কমপ্লেক্স মসজিদে জেলা প্রশাসনের উদ্যোগে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সফরসঙ্গীরা মিলাদ ও দোয়া মাহফিলে অংশ নেন।

(দ্য রিপোর্ট/এইচএইচ/এজেড/আগস্ট ১৫, ২০১৫)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর