thereport24.com
ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫,  ১০ মহররম ১৪৪০

তাসখন্দে জাতীয় শোক দিবস পালন

২০১৫ আগস্ট ১৫ ১৪:০৮:৪৭
তাসখন্দে জাতীয় শোক দিবস পালন

দ্য রিপোর্ট ডেস্ক : উজবেকিস্তানের রাজধানী তাসখন্দে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

শোক দিবসে বাংলাদেশ দূতাবাস বিস্তারিত কর্মসূচি পালন করে। কর্মসূচীর মধ্যে ছিল চ্যান্সেরি ভবনে পতাকা অর্ধনমিত করা, আলোচনা সভা, চলচ্চিত্র প্রদর্শনী ও পোস্টার প্রদর্শন।

দিবসের শুরুতে রাষ্ট্রদূত মসয়ুদ মান্নান জাতীয় পতাকা অর্ধনমিত করেন এবং বঙ্গবন্ধুর সম্মানে এক মিনিট নীরবতা পালন করেন। ইতিহাসের এ নির্মম হত্যাকাণ্ডে নিহত বঙ্গবন্ধুর পরিবারের সদস্যদের প্রতিও শ্রদ্ধা জানানো হয়।

রাষ্ট্রদূত বাংলাদেশের রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাণী পড়ে শোনান এবং পরবর্তীতে কাউন্সিলর নৃপেন্দ্র চন্দ্র দেবনাথ পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের পাঠানো বাণী পাঠ করেন।

অনুষ্ঠানে প্রবাসী বাংলাদেশী ও উজবেকিস্তানের শিল্পী ও সাহিত্যিক ব্যক্তিত্বসহ অনেকে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে রাষ্ট্রদূত বলেন, ‘বঙ্গবন্ধুর নেতৃত্বে বাঙালী জাতি ঐক্যবদ্ধ হয়ে পাকিস্তানের শৃঙ্খল থেকে দেশকে মুক্ত করে এবং আমরা আমাদের কাঙ্ক্ষিত স্বাধীনতা লাভ করি। বঙ্গবন্ধুর প্রদত্ত ৬ দফা ছিল বাঙালী জাতির জন্য ম্যাগনাকার্টার সমতুল্য।’

আলোচনা সভা শেষে বঙ্গবন্ধুর কর্মময় জীবনের উপর নির্মিত প্রামান্য চলচ্চিত্র প্রদর্শন করা হয়। সবশেষে রাষ্ট্রদূত চ্যান্সেরি ভবনে সপ্তাহব্যাপী পোস্টার প্রদর্শনীর উদ্বোধন করেন।

(দ্য রিপোর্ট/এএসটি/এনআই/১৫ আগস্ট, ২০১৫)

পাঠকের মতামত:

SMS Alert

প্রবাস কথা এর সর্বশেষ খবর

প্রবাস কথা - এর সব খবর



রে