thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

৮৯ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে শাস্তি

২০১৩ অক্টোবর ৩০ ২০:২৯:১২
৮৯ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে শাস্তি

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১১ সালের দ্বিতীয় বর্ষ অনার্স পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে ৮৯ পরীক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে শাস্তি দিয়েছে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা শৃঙ্খলা কমিটি।

জাতীয় বিশ্ববিদ্যালয় সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত পরীক্ষা্ নিয়ন্ত্রক বদরুজ্জামান দিরিপোর্ট২৪কে বলেন, “পরীক্ষায় নকলসহ নানা অসদুপায় অবলম্বনের দায়ে অভিযুক্ত শিক্ষার্থীদের একাডেমিক শাস্তি দেওয়া হয়েছে। শাস্তি দেওয়ার পূর্বে অভিযুক্তদের আত্মপক্ষ আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেওয়া হয়েছিল। তারপরও কোন শিক্ষার্থী যদি মনে করে তার উপর ন্যায় বিচার করা হয়নি তাহলে সে পুনরায় শাস্তি মওকুফের জন্য আবেদন করতে পারবে।”

সংশ্লিষ্ট কলেজের এক অধ্যক্ষ নাম প্রকাশ না করার শর্তে দিরিপোর্ট২৪কে বলেন, “সাধারণত জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনের কলেজগুলোতে নিয়মিত ক্লাস হয় না। তাছাড়া শিক্ষার্থীরাও খুব একটা ক্লাস করতে চায় না। ফলে তাদের মধ্যে পরীক্ষায় অসদুপায় অবলম্বনের একটা ঝোঁক থাকে। ক্লাস ও পরীক্ষার বিষয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের আরো সচেতন হওয়া দরকার। তা না হলে পরীক্ষায় অসদুপায় অবলম্বনের প্রবণতা থেকে শিক্ষার্থীদের বিরত রাখা কঠিন হয়ে পড়বে।”

(দিরিপোর্ট২৪/এসআর/ এমডি/ অক্টোবর ৩০, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর