thereport24.com
ঢাকা, সোমবার, ২২ অক্টোবর ২০১৮, ৭ কার্তিক ১৪২৫,  ১১ সফর ১৪৪০

রাজকন্যার গল্প বলবেন অর্ণব (ভিডিও)

২০১৫ আগস্ট ২২ ১৩:২২:১৮
রাজকন্যার গল্প বলবেন অর্ণব (ভিডিও)

দ্য রিপোর্ট প্রতিবেদক : নতুন নতুন গল্প আর প্রেক্ষাপট নিয়ে গান বাঁধেন অর্ণব। বিষয়বৈচিত্র্যে গানগুলো এতটাই হৃদয়গ্রাহী হয় যে, শ্রোতারাও লুফে নেন অল্প সময়ের মধ্যেই। সেই ধারাবাহিকতায় এবার গানে গানে অদেখা এক রাজকন্যার গল্প বলবেন অর্ণব। গানটির নাম ‘তুই বললে’। ছয় মিনিট ব্যাপ্তির গানটি অচিরেই রিলিজ হবে অনলাইনে।

জানা যায়, ইন্দো-বাংলাদেশ প্রজেক্টের ব্যানারে গানটি প্রকাশ পাচ্ছে। মজার ব্যাপার হচ্ছে, এতে অর্ণব শুধুই গায়ক। এটি লিখেছেন ওপার বাংলার প্রশান্ত সরকার, সুর ও সঙ্গীতায়োজন করেছেন প্রদ্যুৎ চ্যাটার্জি। ২০ আগস্ট বেঙ্গল ওয়েব সলিউশন নামে একটি ইউটিউব চ্যানেলে গানটির একটি টিজার প্রকাশ হয়েছে।

গানের সংশ্লিষ্টরা জানান, 'তুই বললে' গানটি হারিয়ে যাওয়া দিনের গল্প। প্রেমের গল্পও। এই গল্প রাজকন্যার রূপে মুগ্ধ হওয়ার গল্প নয়। অদেখা, অচেনা, অজানা রাজকন্যার নাম আর কথাকে ভালবেসে কল্পনায় হারিয়ে যাওয়ার গল্প। জানা নেই আজ সেই রাজকন্যা কোথায়। নেই রাজকন্যার ছবি, নেই তার ঠিকানা। আছে শুধু স্মৃতির পাতায় অনেক শীত বসন্ত আগে রেখে যাওয়া তার শব্দগুলো। যা মনে পড়লে আজও ভরা রৌদ্রেও যেন ঝমঝমিয়ে বৃষ্টি নামে। এসব কিন্তু নিছক গল্প নয়। হারিয়ে যাওয়া অদেখা সেই রাজকন্যাকে নিয়ে অর্ণবের নতুন গান 'তুই বললে' কলকাতা ও বাংলাদেশের যৌথ উদ্যোগ।

গানের শুরুর কথাগুলো এ রকম— ‘কখনও জানতে চাসনি তোকে কতো খুঁজেছি যে কিভাবে/কখনও ডুবুরির বেশে রাঙ্গা মাটি পথ শেষে কতো কিভাবে/ কখনও বুঝতে চাসনি আমি বলতে চেয়েছি যেভাবে/তোর নরম হাতের বোনা শীতের চাদরে/ঘুম কাতুরে তুই বললে কথা শীতের রোদহীন দুপুর/ রোদ জ্যোৎস্নায় মেখে রুপো হয়ে যেত হয়ে যেত/তুই বললে কথা অমাবশ্যার রাতও আকাশের কালো চিরে আলো জ্বেলে দিত জ্বেলে দিত…’

(দ্য রিপোর্ট/এসও/এইচএসএম/এইচ/আগস্ট ২২, ২০১৫)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর



রে