thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

সাভারে দুটি পোশাক কারখানায় শ্রমিক অসন্তোষ

২০১৪ জানুয়ারি ১৮ ১২:২৯:৩০
সাভারে দুটি পোশাক কারখানায় শ্রমিক অসন্তোষ

সাভার সংবাদদাতা : সাভারে দুটি পোশাক কারখানায় ফের শ্রমিক অসন্তোষের সৃষ্টি হয়েছে। শনিবার সকালে সাভার পৌর এলাকার মজিদপুর মহল্লার মণি গ্রুপের গালিমপুর সোয়েটার ও হেমায়েতপুর এলাকার ফা এ্যাপারেলসে এ শ্রমিক অসন্তোষের ঘটনা ঘটে।

শ্রমিক ও পুলিশ সূত্র জানায়, সাভার পৌর এলাকার মজিদপুর মহল্লার মণি গ্রুপের গালিমপুর সোয়েটার কারখানায় শ্রমিকরা বেশ কয়েক দিন যাবৎ দুই মাসের বকেয়া বেতন ও সাত দফা দাবি আদায়ের লক্ষ্যে বিক্ষোভ করে আসছিলেন। পরে শনিবার সকালে শ্রমিকরা কারখানায় এসে কারখানার মূল ফটকে তালা ঝোলানো দেখতে পেয়ে ক্ষিপ্ত হয়ে ওঠেন। এ সময় তারা কারখানার ভেতরে প্রবেশ করতে চাইলে কর্তৃপক্ষ তাদের ভেতরে প্রবেশ করতে বাধা দেন ও ভেতরে মালিক পক্ষের কোনো লোকজন নেই বলে তারা জানান। এক পর্যায়ে শ্রমিকরা কারখানার মূল ফটকের সামনেই বন্ধ কারখানা খুলে দেওয়া, বকেয়া বেতনসহ সাত দফা দাবিতে বিক্ষোভ শুরু করেন।

অপরদিকে হেমায়েতপুর এলাকার ফা এ্যাপারেলস লিমিটেড নামে তৈরি পোশাক কারখানার শ্রমিকরা বকেয়া বেতনের দাবিতে টানা দ্বিতীয় দিনের মতো কর্মবিরতি পালন করছেন। এর আগে গত বৃহস্পতিবার দুই মাসের বকেয়া বেতনের দাবিতে শ্রমিক বিক্ষোভের মুখে গা-ঢাকা দেন ওই কারখানার মালিকপক্ষ। পরে শনিবার সকালে শ্রমিকরা কারখানায় প্রবেশের পর বকেয়া বতেন না পাওয়া পর্যন্ত কর্মবিরতির ঘোষণা দেন।

আশুলিয়া শিল্প পুলিশের পরিচালক মোস্তাফিজুর রহমান জানান, বকেয়া বেতনসহ বিভিন্ন দাবিতে সাভারের দুটি পোশাক কারখানার শ্রমিকরা বিক্ষোভ করছেন। এ ছাড়াও যে কোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে কারখানাগুলোর সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে তিনি জানান।

(দ্য রিপোর্ট/এনএইচ/এএস/শাহ/জানুয়ারি ১৮, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর