thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

সিএসই’র নির্বাচনী তফসিল

৮ ফেব্রুয়ারি মনোয়নপত্র দাখিলের শেষ দিন

২০১৪ জানুয়ারি ১৮ ১৪:২৩:০৮
৮ ফেব্রুয়ারি মনোয়নপত্র দাখিলের শেষ দিন

দ্য রিপোর্ট প্রতিবেদক : ডিমিউচ্যুয়ালাইজেশন পরবর্তী নতুন পর্ষদে চারজন শেয়ারহোল্ডার পরিচালক নির্বাচনের লক্ষ্যে তফসিল ঘোষণা করেছে চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই)। আগামী ৮ ফেব্রুয়ারি আগ্রহী প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। সিএসই’র ওয়েবসাইটে এ সংক্রান্ত বিস্তারিত তথ্য প্রকাশ করা হয়েছে।

এর আগে গত ১৫ জানুয়ারি চট্টগ্রামের আগ্রাবাদে অনুষ্ঠিত পর্ষদ সভায় নির্বাচনের তফসিল অনুমোদন দেওয়া হয়। আগামী ১৫ ফেব্রয়ারি চট্রগ্রাম আগ্রাবাদের নিজ ভবনে নির্বাচন অনুষ্ঠিত হবে বলে সভায় চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়।

প্রকাশিত তফসিলে উল্লেখ করা হয়, সিএসই’র নির্বাচন আচরণ বিধি ২০১৩ অনুযায়ী রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৫ জানুয়ারি। ওই তারিখ পর্যন্ত যাদের নাম রেজিষ্ট্রারে থাকবে কেবল তারাই ভোট দিতে পারবেন।

সিএসই’র ওয়েবসাইট এবং নোটিশ বোর্ডে ভোটারদের তালিকা প্রকাশ করা হবে আগামী ২৬ জানুয়ারি। আর মনোয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৮ ফেব্রুয়ারি। এর পরদিন অর্থাৎ ৯ ফেব্রুয়ারি মনোনয়নপত্র যাচাই-বাছাই করে প্রার্থীদের প্রাথমিক তালিকা প্রকাশ করা হবে।

প্রার্থীদের নির্বাচন সংক্রান্ত কোনো অভিযোগ থাকলে ১১ ফেব্রুয়ারির মধ্যে দাখিল করতে বলা হয়েছে। এর পরদিন অর্থাৎ ১২ ফেব্রুয়ারি সিএসইর নোটিশ বোর্ড এবং ওয়েবসাইটে প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।

নির্বাচনে যোগ্য ভোটাররা তার পরিবর্তে অন্য কাউকে ভোট দেওয়ার ক্ষমতা অর্পন করতে পারবেন। তবে এ ক্ষেত্রে ১১ ফেব্রুয়ারি বিকাল সাড়ে পাঁচটার মধ্যে প্রক্সি ফরম জমা দিতে হবে।

(দ্য রিপোর্ট/এনটি/ডব্লিউএন/আরকে/জানুয়ারি ১৮, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর