thereport24.com
ঢাকা, সোমবার, ২৩ অক্টোবর ২০১৭, ৮ কার্তিক ১৪২৪,  ২ সফর ১৪৩৯

ঢাকায় শুরু হচ্ছে ৪র্থ এশিয়ান ট্যুরিজম ফেয়ার

২০১৫ আগস্ট ২৫ ১৬:৫৪:১৬
ঢাকায় শুরু হচ্ছে ৪র্থ এশিয়ান ট্যুরিজম ফেয়ার

দ্য রিপোর্ট প্রতিবেদক : বাংলাদেশ পর্যটন বর্ষ-২০১৬ উৎসবকে সামনে রেখে ঢাকায় শুরু হতে যাচ্ছে ৪র্থ এশিয়ান ট্যুরিজম ফেয়ার।

আগামী ২৭ থেকে ২৯ আগস্ট ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরায় এ মেলা হবে। এতে আয়োজক ও সহযোগী হিসেবে থাকবে পর্যটন বিচিত্রা, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড (বিটিবি) ও বাংলাদেশ পর্যটন করপোরেশন (বিপিসি)।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে ৪র্থ এশিয়ান ট্যুরিজম ফেয়ারের প্রস্তুতিমূলক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। এ বছরের মেলায় বাংলাদেশ ছাড়াও ভারত, নেপাল, ভুটান, চীন, ফিলিপাইন, উজবেকিস্তান ও সিঙ্গাপুরের পর্যটন সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠান অংশ নেবে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মন্ত্রী রাশেদ খান মেনন ওইদিন সকাল ১১টায় এ মেলা উদ্বোধন করবেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান ড. অপরূপ চৌধুরী, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা আখতারুজ্জামান খান কবির প্রমুখ।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, মেলায় আকর্ষণীয় ও দর্শনীয় স্থানসমূহের বিভিন্ন পর্যটন সেবার সমন্বয় ঘটবে। এ ছাড়াও থাকবে আসন্ন পর্যটন মৌসুমের বিভিন্ন আকর্ষণীয় ভ্রমণ অফার, হোটেল বা প্যাকেজ বুকিংয়ের ক্ষেত্রে বিশেষ ছাড়ের ব্যবস্থা। মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে থাকবে এয়ারলাইন্স, হোটেল, মোটেল, রিসোর্ট, ট্যুর অপারেটর, ট্রাভেল শপ, থিমপার্ক ও বিনোদনের আরও অনেক প্রতিষ্ঠান।

এ ছাড়া মেলায় থাকবে কমিউনিটি ভিত্তিক ট্যুরিজম প্রদর্শনী, ইযুথ ট্যুরিজম স্কিলস কম্পিটিশন, পর্যটন বিষয়ক সেমিনার, কমিউনিটি কালচারাল অনুষ্ঠান, শিশুদের জন্য ‘বিউটিফুল বাংলাদেশ’ শিরোনামে আর্ট কম্পিটিশন ও যুব পর্যটনকে উৎসাহিত করতে এ্যাডভেঞ্চার গিয়ার প্রদর্শনীর ব্যবস্থা। এই মেলার মাধ্যমে পর্যটন শিল্পের একটি পূর্ণাঙ্গ চিত্র দর্শনার্থীদের মাঝে তুলে ধরার প্রচেষ্টা থাকবে।

মেলা চলবে ২৭-২৯ আগস্ট প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৯ টা পর্যন্ত। এ বছরের মেলায় মোট ১২০টি স্টল বরাদ্দ দেওয়া হয়েছে। মেলার প্রবেশ মূল্য ২০ টাকা। তবে প্রতিটি টিকেটের বিপরীতে থাকছে আকর্ষণীয় র‍্যাফেল ড্র ও ভ্রমণ ভাউচার। শিক্ষার্থীদের বিনা টিকেটেই মেলায় ঢুকতে পারবে।

মেলায় প্লাটিনাম স্পন্সর হিসেবে রয়েছে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, ডেভেলপমেন্ট পার্টনার হিসাবে ইউএসএইড ক্রেল প্রকল্প, আইএসসি ট্যুরিজম, কানাডা ও বাংলাদেশ সরকারের সহায়তায় আইএলও বিসেপ প্রকল্প, রিসোর্ট পার্টনার- দ্য প্যালেস, এয়ারলাইন্স পার্টনার- ইউনাইটেড এয়ারওয়েজ, ভেন্যু পার্টনার-আইসিসিবি, ক্রুজ পার্টনার-এমভি ফ্লেমিংগো, লজিস্টিক পার্টনার- কনভয় গ্রুপ, শিপিং লাইন পার্টনার- আফরোজ শিপিং লাইন, রেডিও পার্টনার- রেডিও স্বাধীন ৯২.৪ ও এন্টারটেইনমেন্ট পার্টনার হিসাবে থাকছে ফ্যান্টাসি কিংডম।

(দ্য রিপোর্ট/টিএস/এএসটি/সা/আগস্ট ২৫, ২০১৫)

পাঠকের মতামত:

SMS Alert

পরিবেশ ও পর্যটন এর সর্বশেষ খবর

পরিবেশ ও পর্যটন - এর সব খবর



রে