thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

ঝিনাইদহে আ.লীগের দুই গ্রুপে সংঘর্ষ, নিহত ২

২০১৪ জানুয়ারি ১৯ ১২:০৪:৫৯
ঝিনাইদহে আ.লীগের দুই গ্রুপে সংঘর্ষ, নিহত ২

ঝিনাইদহ সংবাদদাতা : ঝিনাইদহ সদর উপজেলার টিকারি গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে দুজন নিহত ও কমপক্ষে ১৪ জন আহত হয়েছেন। শনিবার রাতে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন আওয়ামী লীগ নেতা আব্দুল মালেক সমর্থিত টিকারি গ্রামের তৈয়ব আলীর ছেলে আরিফ হোসেন (২২) ও একই গ্রামের ইব্রাহিমের ছেলে টিকারি মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্র শাহ আলম (১৫)। আহতদের ঝিনাইদহ সদর ও মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে ১২ রাউন্ড গুলি ছোড়ে।

নিহত আরিফ হোসেনের মৃতদেহ ঝিনাইদহ সদর হাসপাতাল মর্গে ও নিহত শাহ আলমের মৃতদেহ মাগুরা সদর হাসপাতালে রয়েছে।

ঝিনাইদহ সদর থানার ওসি ইকবাল বাহার চৌধুরী দ্য রিপোর্টকে জানান, ঝিনাইদহ সদর উপজেলার ফুরসুন্দি ইউনিয়নের চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা শহীদ শিকদার ও আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট আব্দুল মালেকের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। তারই জের ধরে শনিবার সন্ধ্যার পর স্থানীয় টিকারিবাজারে উভয় গ্রুপ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়।

তিনি আরও জানান, সংঘর্ষ একপর্যায়ে টিকারি গ্রামে ছড়িয়ে পড়ে। এ সময় গ্রামটির বিভিন্ন বাড়িতে ভাঙচুর শুরু হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি শান্ত করতে গেলে সংঘর্ষে লিপ্ত লোকজন পুলিশের ওপর হামলা চালায়। এ সময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১২ রাউন্ড গুলি ছোড়ে। সংঘর্ষে ঘটনাস্থলেই আরিফ হোসেন গুলিবিদ্ধ হয়ে নিহত হন। এ সময় গুলিবিদ্ধ শাহ আলমকে আশঙ্কাজনক অবস্থায় মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হলে রাত সাড়ে ১১টার দিকে সে মারা যায়। অন্য আহতদের ঝিনাইদহ সদর হাসপাতাল ও মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়। আহতরা হলেন শরিফুল শিকদার, সাহেব আলী, আলমগীর হোসেন, আব্দুস সামাদ, ওয়াসিম হোসেন।

ওসি জানান, নিহত আরিফ ও শাহ আলম আওয়ামী লীগ নেতা আব্দুল মালেক গ্রুপের। তাদের পক্ষ থেকে দাবি করা হয়েছে প্রতিপক্ষ আওয়ামী লীগ নেতা ইউপি চেয়ারম্যান শহীদ শিকদার গ্রুপের লোকজনের গুলিতে তারা নিহত হয়েছেন। তবে তদন্ত শেষে মূল ঘটনা জানা যাবে বলে তিনি জানান।

(দ্য রিপোর্ট/আরএইচ/এএস/শাহ/জানুয়ারি ১৯, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর