thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮, ৩০ অগ্রহায়ণ ১৪২৫,  ৫ রবিউস সানি ১৪৪০

বড়পর্দায় ও ডিভিডিতে আবু সাইয়ীদের ছয় চলচ্চিত্র

২০১৫ সেপ্টেম্বর ০১ ১৯:০৫:২২
বড়পর্দায় ও ডিভিডিতে আবু সাইয়ীদের ছয় চলচ্চিত্র

দ্য রিপোর্ট প্রতিবেদক : ‘কিত্তনখোলা’, ‘শঙ্খনাদ’, ‘নিরন্তর’, ‘বাঁশি’, ‘রূপান্তর’ ও ‘অপেক্ষা’— প্রশংসিত চলচ্চিত্রগুলো নির্মাণ করেছেন আবু সাইয়ীদ। এ সব চলচ্চিত্র নিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘আবু সাইয়ীদ নির্মিত চলচ্চিত্রের বিশেষ প্রদর্শনী’ শিরোনামে দুই দিনব্যপী আয়োজন। এতে থাকছে ৬টি চলচ্চিত্রের প্রদর্শনী ও ডিভিডির মোড়ক উন্মোচন।

রাজধানীর কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির শওকত ওসমান মিলনায়তনে ৪ ও ৫ সেপ্টেম্বর প্রদর্শিত হবে চলচ্চিত্রগুলো। প্রথম দিন বেলা ৩টায় ‘কিত্তনখোলা’, বিকেল ৫টায় ‘শঙ্খনাদ’ ও সন্ধ্যা ৭টায় প্রদর্শিত হবে ‘নিরন্তর’। পরের দিন বেলা ৩টায় ‘বাঁশি’, বিকেল ৫টায় ‘রূপান্তর’ ও সন্ধ্যা ৭টায় ‘অপেক্ষা’ প্রদর্শিত হবে।

জি সিরিজ আয়োজিত এই প্রদর্শনী প্রসঙ্গে আবু সাইয়ীদ দ্য রিপোর্টকে বলেন, ‘দুই দিনে আমার ছয়টি চলচ্চিত্র দেখবে দর্শক। যারা এখনো দেখেননি তারা আবারও বড় পর্দায় চলচ্চিত্রগুলো দেখার সুযোগ পাচ্ছেন। জি সিরিজকে এমন একটা আয়োজনের জন্য ধন্যবাদ।’

এ দিকে আবু সাইয়ীদের ছয় চলচ্চিত্র নিয়ে ডিভিডি প্রকাশ করছে জি সিরিজ। ৪ সেপ্টেম্বর সন্ধ্যায় শওকত ওসমান মিলনায়তনে ডিভিডিটির মোড়ক উন্মোচন করবেন ইমেরিটাস অধ্যাপক আনিসুজ্জামান।

আয়োজনটিতে সহযোগিতা করছে প্রসাধনী প্রস্তুতকারক প্রতিষ্ঠান কিউট।

১৯৮৭ সালে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘আবর্তন’র মধ্য দিয়ে যাত্রা শুরু পরিচালক আবু সাইয়ীদের। এরপর একটি স্বল্পদৈর্ঘ্য ও ৬টি পূর্ণ্যদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করেন তিনি। প্রথম পূর্ণ্যদৈর্ঘ্য চলচ্চিত্র ‘কিত্তনখোলা’র জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। তার সর্বশেষ চলচ্চিত্র ‘অপেক্ষা’।

(দ্য রিপোর্ট/এএ/ডব্লিউএস/আরকে/সেপ্টেম্বর ০১, ২০১৫)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর