thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

বেনাপোল বন্দর পরিদর্শনে ভারতের ডেপুটি হাইকমিশনার

২০১৪ জানুয়ারি ১৯ ১৭:৩৪:১৪
বেনাপোল বন্দর পরিদর্শনে ভারতের ডেপুটি হাইকমিশনার

বেনাপোল সংবাদদাতা : ভারত-বাংলাদেশের মধ্যে ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণ ও সহজিকরণের লক্ষ্যে বাংলাদেশস্থ ভারতীয় ডেপুটি হাইকমিশনার সন্দীপ চক্রবর্তী রবিবার সকালে বাংলাদেশের বেনাপোল ও ভারতের পেট্রাপোল স্থলবন্দর পরিদর্শন করেন।

বেনাপোল কাস্টম হাউসের সহকারি কমিশনার সাধন কুমার কুন্ডু জানান, বেনাপোল বন্দরের সঙ্গে ভারতের পেট্রাপোল বন্দরের বাণিজ্য সম্প্রসারণ ও সহজিকরণের জন্য ভারতীয় ডেপুটি হাইকমিশনার বেনাপোল বন্দর ও চেকপোস্ট এলাকা পরিদর্শন করেন। পরে বেনাপোল চেকপোস্ট দিয়ে তিনি পেট্রাপোল বন্দর পরিদর্শনে যান। সেখানকার ব্যবসায়ী, বন্দর ব্যবহারকারীসহ কাস্টমস ও বন্দরের কর্মকর্তাদের সঙ্গে এক বৈঠকে মিলিত হন।

বিকেল সাড়ে ৩টার দিকে তিনি পুনরায় বেনাপোল চেকপোস্ট দিয়ে বাংলাদেশে ফিরে আসেন। ঢাকা ফেরার পথে তিনি বেনাপোল পৌর ভবন পরিদর্শন করেন। বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন বলেন, এ পরিদর্শনের ফলে দু’দেশের মধ্যে আমদানি-রফতানি বাণিজ্য কার্যক্রম আরও সম্প্রসারণ ও দ্রুত সম্পন্ন হবে।

বেনাপোল বন্দর পরিদর্শনকালে তার সঙ্গে আরও উপস্থিত ছিলেন- শার্শা উপজেলা চেয়ারম্যান আব্দুল মান্নান মিনু, বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন, বেনাপোল স্থলবন্দরের পরিচালক (ট্রাফিক) মনিরুজ্জামান, ভারত-বাংলাদেশ চেম্বার অব কমার্সের পোর্ট বিষয়ক নেতা মতিয়ার রহমানসহ বন্দর ব্যবহারকারী সংগঠনের নেতৃবৃন্দ।

(দ্য রিপোর্ট/জেএইচ/এপি/সা/জানুয়ারি ১৯, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর