thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

বিদ্রোহীদের সমর্থন দেয়া বন্ধ করতে হবে : আসাদ

২০১৩ অক্টোবর ৩১ ১১:১১:২৭
বিদ্রোহীদের সমর্থন দেয়া বন্ধ করতে হবে : আসাদ

দিরিপোর্ট২৪ ডেস্ক : সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আলা-আসাদ জাতিসংঘ-আরব প্রতিনিধিদের বলেন, যদি বিদেশি রাষ্ট্রগুলো বিদ্রোহীদের সহযোগিতা দেয়া প্রত্যাহার করে তবেই শান্তি আলোচনা হতে পারে। খবর আলজাজিরা’র।

সিরিয়ায় জাতিসংঘের দূত লাখডার ব্রাহিমীর সঙ্গে বুধবার দামেস্কে এক বৈঠকে তিনি এই মন্তব্য করেন।

বৈঠকে আসাদ আরো বলেন, সিরিয়ার জনগণই একমাত্র সিরিয়ার ভবিষ্যত নিয়ে সঠিক সিদ্ধান্ত নিতে পারে। যে কোন ধরনের সমাধান হতে হবে সিরীয় জনগণের গ্রহণযোগ্যতার ভিত্তিতে এবং এতেই তাদের আকাঙ্খার প্রতিফলন ঘটবে।

যুক্তরাষ্ট্র-রাশিয়ার উদ্যোগে নভেম্বর মাসে জেনেভায় হতে যাওয়া শান্তি আলোচনার অংশ হিসেবে জাতিসংঘ ও আরব দেশগুলো এই আঞ্চলিক বৈঠকটি করছে।

তিনি সর্তক করে দিয়ে বলেন, বিদেশি হস্তক্ষেপ সিরিয়ার গৃহযুদ্ধে কোন ধরনের সমাধান বয়ে আনবে না। সন্ত্রাসীদের সমর্থন দেয়া বন্ধ ও সমর্থন দানকারী দেশগুলোর উপর চাপ সৃষ্টি সংলাপের জন্য পরিবেশ তৈরিতে গুরুত্বপূর্ণ পদক্ষেপ হবে। ৩১ মাস ধরে চলা এই যুদ্ধে প্রায় ১ লাখ ১৫ হাজার জন নিহত হয়েছেন।

রাষ্ট্রীয় টেলিভিশন জানান, ব্রাহামি প্রেসিডেন্ট আসাদের সঙ্গে সিরীয়দের নিজেদের সমাধান খোঁজার বিষয়ে একমত হয়েছেন। এদিকে বিদ্রোহী দলগুলো এখনো পর্যন্ত শান্তি আলোচনায় অংশ না নেয়ার সিদ্ধান্তে অনড় রয়েছেন।

(দিরিপোর্ট২৪/ডব্লিউএস/জেএম/অক্টোবর ৩১, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর