thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

দ. আফ্রিকার ১ রানের নাটকীয় জয়

২০১৩ অক্টোবর ৩১ ১৩:২৪:২০
দ. আফ্রিকার ১ রানের নাটকীয় জয়

দিরিপোর্ট২৪ ডেস্ক : ইমরান তাহির, মর্নে মরকেল ও ওয়েনে পার্নেলের দুর্দান্ত বোলিংয়ে পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে ১ রানের নাটকীয় জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা।

ব্যাটিংয়ে নেমে সাঈদ আজমলের স্পিন ঘূর্ণির ফাঁদে পড়ে বড় স্কোর গড়তে পারেনি দক্ষিণ আফ্রিকা। টসে জিতে ব্যাট করতে নেমে গুটিয়ে যাওয়ার আগে ১৮২ রান করে তারা। ওয়েনে পার্নেল ৫৬, ডেভিড মিলার ৩৭ ও জেপি ডুমিনি ২০ রান করেন।

একাই চার উইকেট তুলে নেন আজমল। এছাড়া শহীদ আফ্রিদি তিন, সোহাইল তানভির দুই ও মোহাম্মদ ইরফান নেন একটি উইকেট।

সিরিজের প্রথম ওয়ানডেতে জয় পেতে পাকিস্তানকে বড় টাগের্ট ছুড়ে দিতে পারেনি প্রোটিয়ারা। তারপরও লক্ষ্যে পৌঁছাতে পারেনি মিসবাহ উল হকের দল।

আফ্রিকানদের চতুর বোলিংয়ের জন্যই ডুবেছে পাকিস্তান। শুরুতে নাসির জামশেদকে (০) সাজঘরে ফেরান মর্কেল। তবে আহমেদ শেহজাদ (৫৮) ও মোহাম্মদ হাফিজের ব্যাটিংয়ে সে ধাক্কা সামলে জয়ের পথেই এগিয়ে যাচ্ছিল পাকিস্তান। কিন্তু তাদের দুজনকে ফিরিয়ে দিয়ে সে পথ রুদ্ধ করে দেন বোলার পার্নেল।

সেট হওয়া দুই ব্যাটসমান বিদায়ের নেয়ার পরও রানের চাকা সচল রেখে খেলছিলেন অধিনায়ক মিসবাহ। উইকেটে থিতু হতে পারেননি। ব্যক্তিগত ৩১ রানে তাকে আউট করেন পার্নেল।

ব্যাটসম্যানদের ব্যর্থতায় ম্যাচ থেকে ছিটকে পড়ে পাকিস্তান। হাতে ছয় উইকেট থাকার পরও ৮৪ বলে জয়ের জন্য ৪৮ রান করতে পারেনি তারা। আড়াই বছর পর ওয়ানডেতে ফিরে ইমরান তাহির পাকিস্তানের জয় ছিনিয়ে নেন। তিনি একাই তিনটি উইকেট তুলে নেন। আর বাকিদের সাজঘরে ফেরান মর্কেল ও সোতসোবে।

এ জয়ে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে ১-০ তে এগিয়ে গেল দক্ষিণ আফ্রিকা।

(দিরিপোর্ট২৪/সিজি/জেএম/অক্টোবর ৩১, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর