thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

শপথ নিলেন আরও তিন সংসদ সদস্য

২০১৪ জানুয়ারি ২০ ১৭:১৪:৩৮
শপথ নিলেন আরও তিন সংসদ সদস্য

দ্য রিপোর্ট প্রতিবেদক : দশম জাতীয় সংসদে নির্বাচিত আরও তিন সংসদ সদস্য শপথ নিয়েছেন। সোমবার বিকেলে ৩টায় সংসদ ভবনে নিজ কার্যালয়ে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী তাদের শপথ পাঠ করান। এ পর্যন্ত মোট ২৯৬ সংসদ সদস্য শপথ গ্রহণ করেছেন।

শপথ নেওয়া সদস্যরা হলেন বগুড়া-৭ আসনে বিজয়ী জাতীয় পার্টির মুহম্মদ আলতাফ আলী এবং আওয়ামী লীগের দুই বিদ্রোহী প্রার্থী গাইবান্ধা-৪ আসনের অধ্যক্ষ আবুল কালাম আজাদ ও যশোর-৫ আসনের স্বপন ভট্টাচার্য।

সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব মো. আশরাফুল মকবুল শপথ অনুষ্ঠান পরিচালনা করেন। এ সময় ডেপুটি স্পিকার কর্নেল (অব.) শওকত আলী এবং সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী ও সাবের হোসেন চৌধুরীসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গোলযোগের কারণে স্থগিত ৭টি আসনে গত ১৬ জানুয়ারি দ্বিতীয় দফা নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে বিজয়ীদের নাম ঘোষণা করে গত শনিবার গেজেট প্রকাশ করে নির্বাচন কমিশন সচিবালয়। এর আগে ৫ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনের পর ২৮৯ সংসদ সদস্য শপথ গ্রহণ করেন।

এদিকে, জাতীয় সংসদের বাকি ৪টি আসনের মধ্যে রংপুর-৬ আসনে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। কুড়িগ্রামের একটি আসনে নির্বাচন স্থগিত আছে। আর যশোর-১ ও যশোর-২ আসনে নির্বাচন হলেও বিজয়ী প্রার্থীদের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ থাকায় ফলাফল স্থগিত রাখা হয়েছে।

২৯ জানুয়ারি সন্ধ্যা ৬টায় এই সংসদের প্রথম অধিবেশন বসবে।

দ্য রিপোর্ট/আরএইচ/এমএআর/সা/জানুয়ারি ২০, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর