thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ মে ২০১৭, ১০ জ্যৈষ্ঠ ১৪২৪,  ২৭ শাবান ১৪৩৮

ক্যামেরায় ধরা পড়ল ভূত

২০১৫ অক্টোবর ০২ ২০:২০:৩২
ক্যামেরায় ধরা পড়ল ভূত

দ্য রিপোর্ট ডেস্ক : ‘ভূত দেখা যায়’ যুক্তিবাদী বা বিজ্ঞানমনষ্ক কেউ তা বিশ্বাস করবে না, এটা নিশ্চিত। যদি এমন ঘটনা ঘটে তবে তারা কি বলবেন! যুক্তিবাদী ওইসব মানুষের জন্য ক্যামেরায় ধরা পড়া কিছু ভূতের ছবি নিচে দেওয়া হল—

দাদির ভূত

মহিলার দাদি মারা গেছেন কয়েক বছর আগে। একটা পুরনো ছবি থেকে আবারও প্রিয় দাদির কিছু ছবি ক্যামেরাবন্দী করেন তার নাতনী। ছবি তোলার পর রীতিমতো ভড়কে যান তিনি। কারণ দাদির সঙ্গে ওই ছবিতে ভূতের ছবিও ক্যামেরাবন্দী করেন তিনি। নইলে ওই ছবির পেছনে কে দাঁড়িয়ে ওটা?

সন্ন্যাসীর ফাঁকি

মন্ত্রী চার্চ পরিদর্শনে গেছেন। তাকে অভ্যর্থনা জানান এক সন্ন্যাসী। মন্ত্রীর সঙ্গে কথা বলেন; ছবিও তুলেন বেশ কয়েকটি। ছবিগুলো প্রিন্ট করার পর বোকা হয়ে যান ওই মন্ত্রী। কারণ ছবিতে পেছনের দৃশ্য ছাড়া কোথাও সন্ন্যাসীর উপস্থিতি নেই।

ব্রাউন লেডি

ইংল্যান্ডের রায়ানহাম হল। বলতে গেলে ভূতের স্বর্গ। আজও এখানে দাপিয়ে বেড়াচ্ছে লেডি ডোরোথি ওয়ালপোলের ভূত। মৃত্যুর ১০০ বছর পর প্রথম তার ভূত দেখা যায় এই হলে। এখনো মাঝেমধ্যে ওই হলে ঘুরতে যাওয়া দর্শনার্থীরা তার উপস্থিতি টের পান। অনেকে ছবিও তুলেছেন; কিন্তু অজানা কারণে তা পরে আর দেখা যায় না।

হ্যাম্পটন কোর্ট

ভূতপ্রেমীদের জন্য বিখ্যাত স্থান ইংল্যান্ডের হ্যাম্পটন কোর্ট। কারণ সপ্তম হেনরির স্ত্রী এখনো ঘুরে বেড়ান এই হলে (কোর্টে)। সিসিটিভিতে তা দেখেছেনও নিরাপত্তার দায়িত্বে থাকা রক্ষীরা।

সিঁড়ির ভূত

সিঁড়িতে উঠা নামার শব্দ। এমনি কি ছবি পর্যন্তও তুলেছেন। যেনতেন মানুষ নয়, খোদ ইংল্যান্ডের এক মন্ত্রী এমন ঘটনার মুখোমুখি হয়েছেন। ন্যাশনাল মিউজিয়ামে (গ্রীনউইচ) অজ্ঞাত এক ভূতকে ঘুরে বেড়াতে দেখেছেন ওই মন্ত্রী।

(দ্য রিপোর্ট/সিজি/এইচএসএম/সা/অক্টোবর ০২, ২০১৫)

পাঠকের মতামত:

SMS Alert

ফিচার এর সর্বশেষ খবর

ফিচার - এর সব খবর



রে