thereport24.com
ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫,  ১১ মহররম ১৪৪০

এমপি লিটনের অস্ত্র ফেরত নেওয়ার প্রক্রিয়া শুরু

২০১৫ অক্টোবর ০৩ ১৫:৫১:২৪
এমপি লিটনের অস্ত্র ফেরত নেওয়ার প্রক্রিয়া শুরু

গাইবান্ধা প্রতিনিধি : জেলার সুন্দরগঞ্জ উপজেলায় স্কুলছাত্রের দু’পায়ে গুলি করে আহত করার ঘটনায় স্থানীয় এমপি মঞ্জুরুল ইসলাম লিটনের ব্যবহৃত একটি পিস্তল ও একটি শটগান প্রত্যাহার প্রক্রিয়া শুরু করা হয়েছে।

জেলা পুলিশ সুপার মো. আশরাফুল আলম শনিবার দুপুরে স্থানীয় সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, এমপি লিটনের নিরাপত্তার লক্ষ্যে একটি পিস্তল ও একটি শটগান ব্যবহারের অনুমতি দেওয়া হয়। কিন্তু তিনি পিস্তল ও শটগান বিভিন্ন অপকর্ম ও অনৈতিক কাজে ব্যবহার করে আসছেন। তিনি বিভিন্ন সময়ে অহেতুক পিস্তল ও শটগানের গুলি ছুড়ে সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টি করছেন। এ ধরনের একাধিক অভিযোগ পুলিশের কাছে রয়েছে। এ ছাড়া শুক্রবার ভোরেও তিনি সৌরভ মিয়া (৯) নামে এক শিশুর দু’পায়ে গুলি করে আহত করেন। এ ঘটনার পর থেকে লিটনের লাইসেন্স করা অস্ত্র দুটি প্রত্যহারের প্রক্রিয়া শুরু করা হয়।

তিনি আরও জানান, অল্প সময়ের মধ্যে লিটনের ব্যবহার করা অস্ত্র দুটি প্রত্যাহারের জন্য পুলিশের একটি তদন্ত প্রতিবেদন জেলা প্রশাসকের কাছে পাঠানো হবে।

তবে এ বিষয়ে জেলা প্রশাসক আবদুস সামাদ মুঠোফোনে দ্য রিপোর্টকে জানান, অস্ত্র প্রত্যাহারের বিষয়ে পুলিশ প্রক্রিয়ার বিষয়টি তার জানা নেই। অস্ত্র প্রত্যাহার নিয়ে শনিবার দুপুর পর্যন্ত পুলিশের পক্ষ থেকে তিনি কোনো রিপোর্টও পাননি। তবে পুলিশের রিপোর্ট পেলে অবশ্যই অস্ত্র প্রত্যাহারের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

প্রসঙ্গত, মঞ্জুরুল ইসলাম লিটন এমপি শুক্রবার ভোরে গাড়িতে করে বামনডাঙ্গা থেকে সুন্দরগঞ্জ আসছিলেন। এ সময় তিনি বামনডাঙ্গা-সুন্দরগঞ্জের ব্র্যাক মোড়ের পশ্চিম পাশের গোপালচরণ এলাকায় পৌঁছলে এক ব্যক্তিকে তার গাড়িতে উঠতে বলেন। কিন্তু ওই ব্যক্তি ভয়ে গাড়িতে না উঠে দৌড় দেয়। এতে লিটন তাকে লক্ষ্য করে দুই রাউন্ড গুলি ছুড়লে রাস্তায় থাকা সৌরভের দুই পায়ে গুলি লাগে। সৌরভ বর্তমানে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি ভিাগের ৫নং ওয়ার্ডের ২৮ নম্বর বেডে চিকিৎসাধীন। সৌরভ সুন্দরগঞ্জ উপজেলার দহবন্দ ইউনিয়নের গোপালচরণ গ্রামের সাজু মিয়ার ছেলে।

(দ্য রিপোর্ট/আসা/আরকে/অক্টোবর ০৩, ২০১৫)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে