thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

বেসরকারি মেডিকেল কলেজ

‘প্রাথমিক অনুমোদনপ্রাপ্তদের বিষয়ে পর্যালোচনার পর সিদ্ধান্ত’

২০১৪ জানুয়ারি ২২ ১৪:০১:২০
‘প্রাথমিক অনুমোদনপ্রাপ্তদের বিষয়ে পর্যালোচনার পর সিদ্ধান্ত’

দ্য রিপোর্ট প্রতিবেদক : ত্রুটি-বিচ্যুতি থাকায় প্রাথমিকভাবে অনুমোদন দেওয়া বেসরকারি মেডিকেল কলেজগুলোর বিষয়ে পর্যালোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইন নিয়ে বুধবার সচিবালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা জানান।

বেসরকারি মেডিকেল কলেজগুলোকে প্রাথমিকভাবে যে অনুমোদন দেওয়া হয়েছিলো পর্যালোচনা ছাড়া তা দেওয়া হবে না বলেও জানান তিনি।

শর্তপূরণ না করায় বারোটি বেসরকারি মেডিকেল কলেজের অনুমোদন বাতিল করা হয়েছে বলে বিভিন্ন সংবাদ মা্ধ্যমে খবর বেরিয়েছে। কেউ বলেছেন স্থগিত হয়েছে। এ বিষয়ে মন্ত্রীর বক্তব্য জানতে চাইলে তিনি বলেন, ‘আমরা সিদ্ধান্ত নিয়েছি প্রাথমিকভাবে যে মেডিকেল কলেজগুলোর অনুমোদন দেওয়া হয়েছিলো সেগুলো পর্যালোচনা করা হচ্ছে। কারণ এগুলোতে ত্রুটি-বিচ্যুতি দেখা গেছে। এগুলো শনাক্ত করে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।’

মন্ত্রী বলেন, ‘যে কোন পদক্ষেপই যখন নেওয়া হয় তখন কিছু সমস্যা থাকে। এ ক্ষেত্রেও হয়েছে। এগুলো প্রাথমিক অনুমোদন হওয়ায় পর্যালোচনা করা হচ্ছে। তবে তিনি মেডিকেল কলেজগুলোর কোন সংখ্যা জানাননি।

মেডিকেলে ভর্তির জন্য মালিকরা সর্বনিম্ন স্কোর ১২০-এর পরিবর্তে ১০০ করার দাবি জানিয়ে আসছেন। এ বিষয়ে জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ভর্তিতে সর্বনিম্ন স্কোর কমানোর কোনও চিন্তা আমাদের নেই। সর্বনিম্ন স্কোর ১২০-ই থাকবে।

(দ্য রিপোর্ট/আরএমএম/এমসি/জানুয়ারি ২২, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর