thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭, ৭ অগ্রহায়ণ ১৪২৪,  ২ রবিউল আউয়াল ১৪৩৯

স্বৈরাচারবিরোধী আন্দোলনের অগ্রপথিক ছিলেন মোশতাক দাউদী

২০১৫ অক্টোবর ০৪ ১৫:৩৫:৫২
স্বৈরাচারবিরোধী আন্দোলনের অগ্রপথিক ছিলেন মোশতাক দাউদী

নিউইয়র্ক প্রতিনিধি : আপনজন ও শুভ্যানুধ্যায়ী ও দেশের বিশিষ্ট ব্যক্তিদের সম্মানে এখন থেকে স্মরণ সভা কিংবা আলোচনাসভা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন প্রবাসের বিশিষ্টজনেরা। প্রয়াত লেখক ও সাংবাদিক মোশতাক দাউদীর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক স্মরণসভায় এ অঙ্গীকার করেন তারা।

জ্যাকসন হাইটস ফুডকোর্ট রেস্টুরেন্ট মিলনায়তনে ৩ অক্টোবর শনিবার সন্ধ্যায় মোশতাক দাউদীর স্মরণসভার আয়োজন করে প্রবাসী নাগরিক সমাজ যুক্তরাষ্ট্র। বাংলাদেশ সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক ও কমিউনিটি নেতা ফকরুল আলমের সভাপতিতে এবং সাংবাদিক মুজাহিদ আনসারির সঞ্চালনায় এতে অংশ নেন প্রবাসী সাংবাদিক, লেখক, বুদ্ধিজীবীসহ বিশিষ্টজনেরা।

৮০ দশকের স্বৈরাচারবিরোধী আন্দোলনে মোশতাক দাউদীর অবদান তুলে ধরে বক্তব্য রাখেন, প্রবীণ সাংবাদিক সৈয়দ মোহাম্মদ উল্যা। তিনি বলেন, ৮০ দশকে স্বৈরাচারবিরোধী আন্দোলনের সময় যখন বাংলাদেশের সবগুলো ছাপাখানা সরকারের বিপক্ষে প্রকাশনা বের করতে পারছিল না; সেই সময়ে একমাত্র মোশতাক দাউদীই ছিলেন সোচ্চার। তার নিজস্ব প্রেসে তিনি তৎকালীন স্বৈরাচারবিরোধী ছাত্র-আন্দোলনের সব প্রকাশনা ছাপিয়ে সহযোগিতা করেছিলেন। স্বৈরাচারবিরোধী আন্দোলনের অগ্রপথিক ছিলেন তিনি।

উপস্থিত ছিলেন বেলাল বেগ, সাপ্তাহিক ঠিকানার প্রধান সম্পাদক মোহাম্মদ ফজলুর রহমান, এখন সময় সম্পাদক ও আরটিভি ইউএস’র ব্যুরো চিফ কাজী শামসুল হক, সাপ্তাহিক বাঙালির সম্পাদক কৌশিক আহমেদ, অভিনয়শিল্পী ও সংস্কৃতিকর্মী লুৎফুন নাহার লতা, মিথুন আহমেদ ও কমিউনিটি এ্যাক্টিভিস্টস হোসনে আরা প্রমুখ।

(দ্য রিপোর্ট/এইচএসএম/এইচ/অক্টোবর ০৪, ২০১৫)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

প্রবাস কথা এর সর্বশেষ খবর

প্রবাস কথা - এর সব খবর



রে