thereport24.com
ঢাকা, রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫,  ১২ মহররম ১৪৪০

এমপি লিটন ৩ দিনেও গ্রেফতার হননি

২০১৫ অক্টোবর ০৪ ১৭:৩৫:২২
এমপি লিটন ৩ দিনেও গ্রেফতার হননি

গাইবান্ধা প্রতিনিধি : জেলার সুন্দরগঞ্জ উপজেলায় শিশুর পায়ে গুলি করে হত্যা চেষ্টার তিন দিন পেরিয়ে গেলেও গ্রেফতার হননি এমপি মঞ্জুরুল ইসলাম লিটন।

এদিকে, শিশু সৌরভ গুলিবিদ্ধ হওয়ার পর থেকে এমপি লিটনের অবস্থান শনাক্ত ও খোঁজ-খবর সম্পর্কেও নিশ্চিত হতে পারেনি পুলিশসহ সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এমনকি তিন দিন ধরে তার ব্যবহৃত মোবাইল ফোনও বন্ধ রয়েছে।

শিশু সৌরভের বাবা সাজু মিয়া বাদী হয়ে শনিবার রাতে সুন্দরগঞ্জ থানায় সৌরভকে হত্যা চেষ্টার অভিযোগ এনে এমপি লিটনকে আসামি করে মামলা করেছেন। কিন্তু ঘটনার তিন দিন পেরিয়ে গেলেও এমপি লিটনকে পুলিশ গ্রেফতার করছে না অভিযোগ করেছেন সাজু মিয়া।

সাজু মিয়া অভিযোগ করেন, ঘটনার পর থেকে এমপি লিটন গা-ঢাকা দিয়েছেন নাকি পুলিশ তাকে ইচ্ছে করেই গ্রেফতার করছে না।

এ ছাড়া ঘটনার পর থেকে তারা নিরাপত্তাহীনতায় ভুগছেন বলেও অভিযোগ করেন তিনি।

এর আগে শনিবার রাত পৌনে ৮টার দিকে এমপি লিটনের স্ত্রীর বড় ভাই তারেকুল ইসলাম থানায় উপস্থিত হয়ে একটি শটগান ও একটি পিস্তল জমা দিয়েছেন। এ সময় তিন রাউন্ড পিস্তলের গুলি ও ৫০ রাউন্ড শটগানের গুলিও জমা করা হয়।

ঘটনার পর থেকে এমপি মঞ্জুরুল ইসলাম লিটককে গ্রেফতার ও সুষ্ঠু বিচার দাবিতে উত্তাল হয়ে উঠেছে গোটা সুন্দরগঞ্জ উপজেলা। এ ছাড়া উপজেলার রাজনৈতিক মহল ও সুধীমহলসহ সর্বস্তরের মানুষের মধ্যে উত্তেজনাসহ ক্ষোভ বিরাজ করছে। এমপি মঞ্জুরুল ইসলাম লিটককে গ্রেফতার ও বিচার দাবিতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও অবরোধ কর্মসূচি অব্যাহত রেখেছে এলাকাবাসী।

সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইসরাইল হোসেন গড়িমসির অভিযোগ অস্বীকার করে দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে জানান, শিশু সৌরভ গুলিবিদ্ধ হওয়ার পর থেকে এমপি লিটন পলাতক রয়েছেন। তাকে গ্রেফতার করতে পুলিশ অভিযান অব্যাহত রয়েছে।

জেলা পুলিশ সুপার আশরাফুল আলম দ্য রিপোর্টকে জানান, শনিবার রাতে মামলার পর থেকে এমপি লিটনকে গ্রেফতার করতে একাধিক টিম মাঠে অভিযান চালিয়েছে। কিন্তু তিনি পলাতক থাকায় গ্রেফতার করা সম্ভব হচ্ছে না। আশা করছি খুব শিগগিরই তাকে গ্রেফতার করতে সক্ষম হব।

প্রসঙ্গত, মঞ্জুরুল ইসলাম লিটন শুক্রবার ভোরে গাড়িতে করে বামনডাঙ্গা থেকে সুন্দরগঞ্জ আসছিলেন। এ সময় তিনি বামনডাঙ্গা-সুন্দরগঞ্জের ব্র্যাক মোড়ের পশ্চিম পাশের গোপালচরণ এলাকায় পৌঁছালে এক ব্যক্তিকে তার গাড়িতে উঠতে বলেন। ওই ব্যক্তি ভয়ে গাড়িতে না উঠে দৌড় দেন। এতে লিটন তাকে লক্ষ্য করে দুই রাউন্ড গুলি ছুড়লে রাস্তায় থাকা সৌরভের দুই পায়ে গুলি লাগে। সৌরভ বর্তমানে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

(দ্য রিপোর্ট/আসা/আরকে/অক্টোবর ০৪, ২০১৫)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে