thereport24.com
ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫,  ১৩ মহররম ১৪৪০

রাঙ্গামাটিতে গাইড ও দুই পর্যটক অপহৃত

২০১৫ অক্টোবর ০৫ ১১:৪৭:০৮
রাঙ্গামাটিতে গাইড ও দুই পর্যটক অপহৃত

বান্দরবান ও রাঙ্গামাটি প্রতিনিধি : রাঙ্গামাটির বিলাইছড়ি উপজেলা থেকে এক গাইড ও দুই পর্যটককে অপহরণ করেছে দুর্বৃত্তরা।

উপজেলার বড়তলী ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের সিদ্ধুপাড়া এলাকা থেকে রবিবার তাদের অপহরণ করা হলেও সোমবার ঘটনাটি জানাজানি হয়।

অপহৃতরা হলেন- বান্দরবানের রুমার স্থানীয় ট্যুরিস্ট গাইড প্রাচিংহাই ম্রো (২৮) এবং ঢাকা থেকে বেড়াতে আসা পর্যটক জোবায়ের (৩০) ও মুন্না (৩২)।

বিলাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুরুল আলমদ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে জানান, বান্দরবানের রুমা থেকে দু’জন পর্যটক স্থানীয় মুরং গাইডকে সঙ্গে নিয়ে রাইক্ষ্যংপুকুর লেক দেখতে যান। পরে রাঙ্গামাটির বিলাইছড়ি উপজেলার বড়তলী ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের সিদ্ধুপাড়ায় পৌঁছলে মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী গ্রুপের অস্ত্রধারী সদস্যরা গাইডসহ তিনজনকে অস্ত্রের মুখে অপহরণ করে নিয়ে যায়। অপহৃতদের উদ্ধারে নিরাপত্তা বাহিনী ভারম-মিয়ানমার সীমান্তবর্তী অঞ্চলগুলোতে অভিযান চালাচ্ছে।

রাঙ্গামাটির বড়তলী ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান আতমং মারমা জানান, বড়তলী ইউনিয়নের সিদ্ধুপাড়া থেকে রুমার একজন গাইড ও দু’জন পর্যটককে অপহরণ করে নিয়ে গেছে বিচ্ছিন্নতাবাদী গ্রুপ। অপহরণকারীরা ভারত সীমান্তের রাস্তা দেখিয়ে দিতে সিদ্ধুপাড়া থেকে স্থানীয় দু’জন যুবককেও ধরে নিয়ে যায়। ভারত সীমান্তবর্তী অঞ্চলের কাছাকাছি গিয়ে স্থানীয় দুই যুবককে ছেড়ে দেওয়া হয়। অপহরণকারীরা মিয়ানমারের রাখাইন ভাষায় কথা বলছিল বলেও জানান তিনি।

এদিকে অপহরণকারীদের মুক্তির দাবিতে সোমবার সকালে বান্দরবানের রুমায় স্থানীয় পাহাড়ীরা বিক্ষোভ মিছিল করেছে।

(দ্য রিপোর্ট/আর/এনডিএস/এনআই/অক্টোবর ০৫, ২০১৫)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে