thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর ২০১৭, ৪ আশ্বিন ১৪২৪,  ২৭ জিলহজ ১৪৩৮

মালয়েশিয়ায় বাংলাদেশী নবীন শিক্ষার্থীদের বরণ

২০১৫ অক্টোবর ০৫ ১২:১৩:২১
মালয়েশিয়ায় বাংলাদেশী নবীন শিক্ষার্থীদের বরণ

মালয়েশিয়া প্রতিনিধি : মালয়েশিয়ার ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটির (আইআইইউএম) নবীন শিক্ষার্থীদের বাংলাদেশ কমিউনিটির উদ্যোগে বরণ করা হয়েছে।

আইআইইউএম’র প্রধান অডিটোরিয়ামে স্থানীয় সময় রবিবার বিকেলে এ নবীনবরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে আইআইইউএম’র ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. এ কে এম নুরুল আমিন বলেন, ‘মালয়েশিয়ার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বিদেশী শিক্ষার্থীদের মধ্যে এগিয়ে রয়েছে বাংলাদেশের শিক্ষার্থীরা। বাংলাদেশী শিক্ষার্থীদের বিভিন্ন পাবলিকেশন, আর্টিকেল ও থিসিস আন্তর্জাতিকভাবে স্বীকৃত।’

এ সময় তিনি আইআইইউএম’র বাংলাদেশ কমিউনিটির পক্ষে একটি জার্নাল প্রকাশের কথা বলেন।

অনুষ্ঠানের বিশেষ অতিথি জেনারেল স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. ইউসুফ আলী বলেন, ‘আইআইইউএম’র শিক্ষার্থীদের সংখ্যায় বাংলাদেশ প্রথমে অবস্থান করছে। এ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরা অক্সফোর্ড ও হার্ভার্ডের মতো বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রি নিয়ে বিভিন্ন আন্তর্জাতিক প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ পদে কাজ করছেন।’

এছাড়া বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশী শিক্ষার্থীদের বিভিন্ন সাফল্যগাথা তুলে ধরেন বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েট অ্যাসিস্ট্যান্ট (ডেপুটি রেক্টর অফিস, আইআইসিআর) মহিউদ্দিন মাহি।

ইকোনমিক বিভাগের অধ্যাপক ড. আতাউল হক প্রামাণিকের সভাপতিত্বে নবীনবরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- পলিটিক্যাল বিভাগের সহযোগী অধ্যাপক ড. এস এম রুহুল কুদ্দুস, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, তাদের পরিবারের সদস্য ও অভিভাবকসহ প্রায় ৩ শতাধিক অংশগ্রহণকারী।

নবীনবরণ অনুষ্ঠান উপস্থাপনা করেন বাংলাদেশী শিক্ষার্থী লিমন খান, সাইয়েদ মাশরুর, সুমাইয়া সাদিয়া ও জিনিয়া ইসলাম। কমিউনিটির পক্ষ থেকে বিভিন্ন বিভাগের অনার্স, মাস্টার ও পিএইচডি’র প্রায় ৪০ জন নতুন শিক্ষার্থীর সঙ্গে শিক্ষক ও সিনিয়র শিক্ষার্থীদের পরিচয় করিয়ে দেওয়া হয়।

এ সময় নতুন শিক্ষার্থীদের বিভিন্ন উপহার সামগ্রী দিয়ে বরণ করে নেয় বাংলাদেশ কমিউনিটি। অনুষ্ঠানে বাংলাদেশ কমিউনিটির ডকুমেন্টারি ও নাটক প্রদর্শন, ব্যান্ডসঙ্গীত ও কৌতুক অভিনয় মঞ্চস্থ করা হয়। অনুষ্ঠান শেষে কমিউনিটির পক্ষ থেকে রাতের খাবার পরিবেশন করা হয়।

(দ্য রিপোর্ট/এসএন/কেএন/শাহ/অক্টোবর ০৫, ২০১৫)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

প্রবাস কথা এর সর্বশেষ খবর

প্রবাস কথা - এর সব খবর



রে