thereport24.com
ঢাকা, রবিবার, ২৬ মার্চ ২০১৭, ১২ চৈত্র ১৪২৩,  ২৬ জমাদিউস সানি ১৪৩৮

প্রধানমন্ত্রীকে মন্ত্রিসভার অভিনন্দন

২০১৫ অক্টোবর ০৫ ১৬:৪২:৩৭
প্রধানমন্ত্রীকে মন্ত্রিসভার অভিনন্দন

দ্য রিপোর্ট প্রতিবেদক : ইন্টারন্যাশনাল টেলিকমিউনিকেশন ইউনিয়নের (আইটিইউ) আইসিটিজ ইন সাসটেইনেবল ডেভেলপমেন্ট এ্যাওয়ার্ড পাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে প্রস্তাব গ্রহণ করেছে মন্ত্রিসভা।

সচিবালয়ে সোমবার মন্ত্রিসভার নিয়মিত বৈঠক অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূইঞা প্রেস ব্রিফিংয়ে বলেন, ‘দেশের টেকসই উন্নয়নে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির যথাযথ ব্যবহার নিশ্চিতকরণের ক্ষেত্রে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ আইটিইউ এ পুরস্কার দিয়ে থাকে। ২৬ সেপ্টেম্বর নিউইয়র্কে জাতিসংঘের সদর দফতরে এক বর্ণাঢ্য অনুষ্ঠানে প্রধানমন্ত্রীকে পুরস্কারটি দেওয়া হয়েছে। পুরস্কারটি প্রথমবারের মতো চালু করা হয়েছে।’

‘জাতিসংঘের ৭০তম অধিবেশনে বিশ্ব নেতারা টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি-সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোল) নির্ধারণ করেছেন। এর ১৭টি লক্ষ্য ২০১৬ থেকে ২০৩০ সালের মধ্যে অর্জন করা হবে। এসডিজি লক্ষ্য অর্জনে আইসিটি গুরুত্বপূর্ণ নিয়ামক হিসেবে কাজ করবে। সেই প্রেক্ষাপটে আইটিইউ এ পদক চালু করেছে’ বলেন মোশাররাফ হোসাইন।

প্রধানমন্ত্রী পদকটি তরুণদের উদ্দেশে উৎসর্গ করেছেন বলেও জানান তিনি।

একই সঙ্গে জাতিসংঘের পরিবেশ বিষয়ক সর্বোচ্চ পদক ‘চ্যাম্পিয়ন অব দ্য আর্থ’ পাওয়ায় ২১ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানায় মন্ত্রিসভা।

২৪ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর পর্যন্ত যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭০তম অধিবেশনে প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ প্রতিনিধি দলের অংশগ্রহণের বিষয়ে সোমবার মন্ত্রিসভাকে অবহিত করে পররাষ্ট্র মন্ত্রণালয়। মন্ত্রিপরিষদ সচিব প্রধানমন্ত্রীর এ সফরের বিভিন্ন দিক তুলে ধরেন।

(দ্য রিপোর্ট/আরএমএম/এমএআর/সা/অক্টোবর ০৫, ২০১৫)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে