thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আগস্ট ২০১৭, ২ ভাদ্র ১৪২৪,  ২৪ জিলকদ ১৪৩৮

খালেদাকে ‘আসল বিএনপি’র আল্টিমেটাম

২০১৫ অক্টোবর ০৫ ১৮:২৯:৪৯
খালেদাকে ‘আসল বিএনপি’র আল্টিমেটাম

দ্য রিপোর্ট প্রতিবেদক : দলের মধ্যকার গণতন্ত্র ফিরিয়ে আনা ও দল পুনর্গঠনের বিষয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দেশে ফেরার সময় নির্ধারণ করে দিয়েছেন বিএনপি পুনর্গঠনের মুখপাত্র দাবিদার কামরুল হাসান নাসিম। তিনি বলেছেন, ১৫ অক্টোবরের মধ্যে খালেদা জিয়া দেশে না ফিরলে ‘দলীয় বিপ্লব’ করা হবে।

চলতি বছরের ৯ জানুয়ারি রাজধানী গুলশানের লেক শো’র হোটেলে আয়োজিত একক বক্তৃতায় নাসিম বলেছিলেন, ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান দলের জন্য অবৈধ। দলকে ঢেলে সাজাতে হবে।’ এর কয়েকদিন পরেই আরেক অভিজাত হোটেল ওয়েস্টিনে সংবাদ সম্মেলন করে বলেন, শহীদ জিয়ার বিএনপিকে প্রত্যাবর্তন করাতে তিনি ওষুধওয়ালা। তিনি বলেন, জিয়াউর রহমানের আদর্শ আসল বিএনপির মূল স্পিরিট।

সেই থেকে গণমাধ্যমে তাকে ‘আসল বিএনপির মুখপাত্র’ বলা হয়। ঈদুল ফিতরের আগে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে নাসিম বলেন, আমি হোমিওপ্যাথি দেওয়াতেই দলের সিনিয়র নেতৃবৃন্দ কার্যকর কথা বলা শুরু করেছেন। ঈদুল আজহার পরে এলোপ্যাথিক ডোজ দেওয়া হবে।

নাসিম খালেদা জিয়ার উদ্দেশে হুঁশিয়ারি দিয়ে বলেন, ১৫ অক্টোবরের মধ্যে তিনি (খালেদা জিয়া) দেশে না ফিরলে বিএনপির তৃণমূল হতে শীর্ষ নেতৃত্ব পর্যন্ত ‘এক দলীয় বিপ্লব’ করা হবে। এটিই দলের জন্য আপাতভাবে এলোপ্যাথি ওষুধ।

‘দলীয় বিপ্লব’ সম্পর্কে নাসিম তার ১৭ কৌশলের কথা জানান। তিনি বলেন, দলের মধ্যে অনেক মীর জাফর আছেন, যারা তিন বা চারমুখী খেলায় আছেন। আমি খালেদা জিয়ার পাশে বসে একটু সুযোগ বুঝে হাসতে হাসতে তাকে খুন করতে আসিনি। আমি লড়ছি আদর্শিক চেতনাগত জায়গায় থেকে বিএনপিকে মূল ধারার শ্রেষ্ঠ জনপ্রিয় দল করতে। কাজেই মা-ছেলে যদি বিএনপিকে ভালবেসে থাকেন তবে আমাকেও ভালবাসতে হবে। তাদের বিশ্রাম দরকার। দলের মধ্যে সবার আগে চেয়ারপারসন, সিনিয়র ভাইস চেয়ারম্যান ও মহাসচিব গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচিত করতে হবে। এরপর তৃণমূল হতে সব পর্যায়ে আমরা কাউন্সিল করে দলকে পুনর্গঠন করবো।

বিএনপি পুনর্গঠনের দাবিদার কামরুল হাসান নাসিম বলেন, রাজপথেই দলীয় বিপ্লবের দেখা মিলবে। ডিসেম্বরের মধ্যেই দলকে সাজিয়ে বিএনপির পক্ষ থেকে বাংলাদেশকে ৭ বছরের মধ্যে ‘উচ্চ আয়ের দেশ’ করার ভিশন ও মিশন বাস্তবায়ন করা হবে।

(দ্য রিপোর্ট/টিএস/এমডি/সা/অক্টোবর ০৫, ২০১৫)

পাঠকের মতামত:

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর



রে