thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১২ ডিসেম্বর ২০১৭, ২৭ অগ্রহায়ণ ১৪২৪,  ২৩ রবিউল আউয়াল ১৪৩৯

মাদ্রিদ ডার্বিতে ড্র রিয়ালের

২০১৫ অক্টোবর ০৫ ১৮:৩২:১২
মাদ্রিদ ডার্বিতে ড্র রিয়ালের

দ্য রিপোর্ট ডেস্ক : ঘরের মাঠে ড্র করে লিগ টেবিলের শীর্ষস্থানে পৌঁছানোর সুযোগ হাতছাড়া করেছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। রবিবার রাতে লা লিগা ফুটবলের মাদ্রিদ ডার্বিতে প্রতিপক্ষ অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে এগিয়েও ছিল রাফায়েল বেনিতেজের দল। কিন্তু খেলা শেষ হওয়ার ৭ মিনিট আগে লুসিয়ানো ভিয়েত্তোর গোলে সমতায় ফিরেছে স্বাগতিক অ্যাতলেটিকো মাদ্রিদ। সব মিলিয়ে একটি জমাট ম্যাচের পরিসমাপ্তি ঘটেছে ১-১ গোলের ড্রতে।

প্রতিপক্ষের মাঠে স্বাগতিক দর্শকদের হতাশ করে ম্যাচের ৯ মিনিটেই এগিয়ে গিয়েছে রিয়াল মাদ্রিদ। গোলদাতা দলটির ফরাসি তারকা করিম বেনজেমা। তার নিখুঁত হেডের গোলটি ছিল দেখার মতো। বাকি সময় রিয়াল-অ্যাতলেটিকোর পারফরমেন্স ছিল প্রায় সমানে সমান। যদিও প্রথমার্ধেই সমতায় ফিরতে পারত স্বাগতিক দল। কিন্তু তাদের অ্যান্তোনিও গ্রিয়েজমান সহজ সুযোগটি মিস করেছেন। তার পেনাল্টি অসাধারণ দক্ষতায় আটকে দিয়েছেন রিয়ালের গোলরক্ষক কেইলর নাভাস। সঙ্গে অতিরিক্ত সময়ও মার্টিনেজের নিশ্চিত গোল আটকে দিয়ে দ্বিতীয় দফা রিয়ালকে বাঁচিয়েছেন নাভাস।

কাফ ইনজুরিতে আনফিট গ্যারেথ বেলকে মূল একাদশে জায়গা দেননি বেনিতেজ। যদিও ম্যাচের শুরুটা দুর্দান্ত করেছিল রিয়াল। এই নিয়ে মৌসুমে ষষ্ঠ গোল করেছেন বেনজেমা।

বিরতির পরে ম্যাচে ফিরে আসার লক্ষ্যে অ্যাতলেটিকো কোচ সিমোনির বদলী বেঞ্চ থেকে ভিয়েত্তো, মার্টিনেজ ও ইয়ানিক ফেরেইরা কারাসকোকে মাঠে নামানো হয়েছিল। দ্বিতীয়ার্ধের শুরু থেকেই ধীরে ধীরে ম্যাচের নিয়ন্ত্রণ নিজ দখলে নিয়েছে স্বাগতিকরা। দ্বিতীয়ার্ধের শুরুতে কোরেরার বাড়ানো বল থেকে ফার্নান্দো তোরেস যে সুযোগ পেয়েছিলেন তা অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়েছে। বরং ধারা অনুযায়ী ৮৩ মিনিটে ভিয়েত্তোর গোল অ্যাতলেটিকো মাদ্রিদকে সমতায় ফিরিয়েছে রিয়ালকে হতাশ করে।

এই ম্যাচ শেষে ৭ ম্যাচে ৪ জয় আর ৩ ড্র’র সুবাদে ১৫ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দ্বিতীয়স্থানে রয়েছে রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে ১ পয়েন্ট বিশে নিয়ে শীর্ষে রয়েছে ভিয়ারিয়াল। আর বর্তমান শিরোপাদারী বার্সেলোনাও ৭ ম্যাচে ১৫ পয়েন্ট অর্জন করেছে। তবে গোল পার্থক্যে লুই এনরিকের দলের অবস্থান চার নম্বরে। তৃতীয়স্থানে রয়েছে সেল্টা ডি ভিগো। আর ৭ ম্যাচে ১৩ পয়েন্ট পাওয়া অ্যাতলেটিকো মাদ্রিদ রয়েছে পঞ্চমস্থানে।

ম্যাচ শেষে রিয়াল মাদ্রিদ কোচ রাফায়েল বেনিতেজ আক্ষেপ করে বলেছেন, ‘গোল আগলে রাখতে না পেরে আমরা স্রেফ ২ পয়েন্ট হারিয়েছি। ম্যাচে কিন্তু আমরাই এগিয়ে ছিলাম। তবে কাউন্টার অ্যাটাকে আমরা এখনো দুর্বল। কারণ, ম্যাচে আমরা কমপক্ষে ৮টি কাউন্টার অ্যাটাকের সুযোগ পেয়েছি। অথচ একটিও কাজে লাগাতে পারিনি।’

(দ্য রিপোর্ট/এএস/জেডটি/সা/অক্টোবর ০৫, ২০১৫)

পাঠকের মতামত:

SMS Alert

ফুটবল এর সর্বশেষ খবর

ফুটবল - এর সব খবর



রে