thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭, ৬ অগ্রহায়ণ ১৪২৪,  ২ রবিউল আউয়াল ১৪৩৯

‘শিক্ষকদের ন্যায্য প্রত্যাশা পূরণে সরকার কাজ করছে’

২০১৫ অক্টোবর ০৫ ১৮:৪২:০৭
‘শিক্ষকদের ন্যায্য প্রত্যাশা পূরণে সরকার কাজ করছে’

দ্য রিপোর্ট প্রতিবেদক : শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, বিশ্ববিদ্যালয়সহ সকল শিক্ষাপ্রতিষ্ঠানের সমস্যা সমাধানে আমরা কাজ করছি। আর শিক্ষকদের ন্যায্য দাবি পূরণেও কাজ করছে সরকার।

বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে সোমবার দুপুরে এক আলোচনা সভায় তিনি এ সব কথা বলেন।

এ সময় তিনি বিনামূল্যে পাঠ্যবই শিক্ষার্থীদের হাতে তুলে দেওয়াসহ শিক্ষা ব্যবস্থায় সরকারের নানা সফলতা তুলে ধরেন। শিক্ষকদের কৃতজ্ঞতা জানান।

পরে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, বুয়েটের প্রথম নারী উপাচার্য অধ্যাপক ড. খালেদা ইকরাম, আন্তর্জাতিক পরিবেশবিদ অধ্যাপক ড. আতিক রহমান, আইএলও পরামর্শক এবং কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা বিস্তারে ভূমিকা পালনকারী আব্দুর রফিক, বরিশালের অবসরপ্রাপ্ত প্রাথমিক শিক্ষক জীবন কৃঞ্চ দে, নড়াইলের মাধ্যমিক শিক্ষক আল মাহমুদকে সম্মাননা ক্রেস্ট ও বই প্রদান করেন।

অনুষ্ঠানে বিলুপ্ত তত্ত্বাধায়ক সরকারের উপদেষ্টা ও গ্লোবাল ক্যাম্পেইন ফর এডুকেশনের সহ-সভাপতি রাশেদা কে চৌধুরী সরকারের উদ্যোগে বিশ্ব শিক্ষক দিবস উদযাপন, শিক্ষানীতি দ্রুত বাস্তবায়ন এবং শিক্ষাখাতে বরাদ্দ বৃদ্ধির দাবি জানান।

বাংলাদেশের শিক্ষা ও সংস্কৃতির উন্নয়নে, শিক্ষকদের অনুকূলে ইউনেস্কোর কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছেন ইউনেস্কো ঢাকা অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা কিচি ওয়াসু।

বিশ্ব শিক্ষক দিবস জাতীয় উদযাপন কমিটির সমন্বয়ক ও ইনিশিয়েটিভ ফর হিউম্যান ডেভেলপমেন্টের চেয়ারম্যান অধ্যক্ষ কাজী ফারুক আহমেদ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

এর আগে বিশ্ব শিক্ষক দিবস উদযাপন উপলক্ষে জাতীয় উদযাপন কমিটির উদ্যোগে সকাল ১১ টা থেকে বেলা ১২ টা পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে শিক্ষক, শিক্ষার্থী, শিক্ষা এনজিও এবং ইউনেস্কো, গণস্বাক্ষরতা অভিযান, এ্যাকশনএইড, আহসানিয়া মিশন, আমার অধিকারসহ বিভিন্ন সংগঠনের প্রতিনিধিদের অংশগ্রহণে র‌্যালি অনুষ্ঠিত হয়।

(দ্য রিপোর্ট/এলআরএস/এমডি/সা/অক্টোবর ০৫, ২০১৫)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে