thereport24.com
ঢাকা, রবিবার, ২৮ মে ২০১৭, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৪,  ২ সেপ্টেম্বর ১৪৩৮

মোশাররফের ঘূর্ণিতে কোণঠাসা রংপুর

২০১৫ অক্টোবর ০৫ ১৮:৪২:৫৮
মোশাররফের ঘূর্ণিতে কোণঠাসা রংপুর

দ্য রিপোর্ট ডেস্ক : ওয়ালটন ১৭তম জাতীয় ক্রিকেট লিগে দ্বিতীয় রাউন্ডের খেলায় হারের শঙ্কায় পড়েছে বর্তমান চ্যাম্পিয়ন রংপুর বিভাগ। সোমবার ম্যাচের তৃতীয় দিনে ঢাকা বিভাগের বিপক্ষে ফলোঅন করতে হয়েছে রংপুরকে। মূলত শিরোপাধারী দলটিকে কোণঠাসা অবস্থায় ফেলে দিয়েছেন ঢাকার বিভাগের স্পিনার মোশাররফ হোসেন। তার ঘূর্ণির ফাঁদে প্রথম ইনিংসে ২৪৮ রানে অলআউট হওয়ার পর দ্বিতীয় ইনিংসে মাত্র ৫৫ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে দিনের খেলা শেষ করেছে রংপুর।

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে চলমান এই ম্যাচে প্রথম ইনিংসে ৪৪৯ রানের সংগ্রহ দাঁড় করিয়েছিল টস জিতে আগে ব্যাটিং করা ঢাকা বিভাগ। জবাবে প্রথম ইনিংসে ৩ উইকেট হারিয়ে ৯৮ রান তুলে রবিবার দ্বিতীয় দিনের খেলা শেষ করেছিল রংপুর।

সোমবার মোশাররফ ও ঢাকা বিভাগের আরেক স্পিনার শুভাগত হোম রংপুরের ব্যাটসম্যানদের চেপে ধরেছেন। তাদের যৌথ আক্রমণে মাত্র ২৪৮ রানেই গুটিয়ে যায় রংপুরের প্রথম ইনিংস।

মোশাররফ ৩৮ ওভার বল করে ৮২ রান দিয়ে ৬ উইকেট নিয়েছেন। শুভাগত হোম ২৬.১ ওভারে ৪৬ রান খরচায় নিয়েছেন ৩ উইকেট।

ঢাকার চেয়ে ২০১ রানে পিছিয়ে থাকায় ফলোঅন করতে হয়েছে রংপুরকে। এই ইনিংসেও মোশাররফের ফাঁদে পড়তে হয়েছে দলটির টপ অর্ডারকে। শেষ অব্দি ২৮ ওভার ব্যাটিং করে ৩ উইকেট হারিয়ে ৫৫ রান নিয়ে দিন শেষ করেছে রংপুর। তারা পিছিয়ে রয়েছে আরও ১৪৬ রানে।

এই ইনিংসে মোশাররফর নিয়েছেন ২ উইকেট। অপর উইকেটটি নিয়েছেন মাহবুবুল আলম।

সংক্ষিপ্ত স্কোর

ঢাকাবিভাগ : প্রথম ইনিংস, ৪৪৯/১০, ওভার ১৩৮.৩ (নাদিফ ১১১, রনি ৫৯, রাকিবুল ৫২; তানভির ৪/৬২, সোহরাওয়ার্দী শুভ ৩/১২০)

রংপুরবিভাগ : প্রথম ইনিংস, ২৪৮/১০ (নাসির ৭৩, লিটন ৫১; মোশাররফ ৬/৮২, শুভাগত ৩/৪৬) এবং দ্বিতীয় ইনিংস, ৫৫/৩, ওভার ২৮ (সোহরাওয়ার্দী শুভ ১৬*, নাঈম ৩*; মোশাররফ ২/১৩)

*তৃতীয় দিন শেষে

(দ্য রিপোর্ট/জেডটি/সা/অক্টোবর ০৫, ২০১৫)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে