thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ মে ২০১৭, ১১ জ্যৈষ্ঠ ১৪২৪,  ২৮ শাবান ১৪৩৮

‘পরিবেশ রক্ষায় প্রয়োজনে নিজস্ব অর্থায়ন’

২০১৫ অক্টোবর ০৫ ২০:১৩:৩৩
‘পরিবেশ রক্ষায় প্রয়োজনে নিজস্ব অর্থায়ন’

দ্য রিপোর্ট প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জলবায়ু পরিবর্তনের ফলে পরিবেশের বিপর্যয় ঘটতে পারে। কিন্তু জলবায়ু পরিবর্তনে পরিবেশ যাতে বিপর্যয়ের হাত থেকে রক্ষা পায় সে জন্য সরকার কাজ করে যাচ্ছে। পরিবেশ রক্ষায় প্রয়োজনে নিজস্ব অর্থায়নে করবে সরকার।

জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় আয়োজিত নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে সোমবার বিকেলে প্রধানমন্ত্রী এ সব কথা বলেন। জাতিসংঘের পরিবেশ বিষয়ক সর্বোচ্চ পুরস্কার ‘চ্যাম্পিয়ন অব দি আর্থ’ পদক এবং তথ্য প্রযুক্তি বিষয়ক ‘আইসিটি সাসটেইনেবল ডেভেলপমেন্ট এ্যাওয়ার্ড’ পাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এ নাগরিক সংবর্ধনা দেয় ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশ স্বাধীন করেছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার আশা ছিল এই দেশেকে সোনার বাংলা হিসেবে গড়ে তোলা। দেশের মানুষকে শান্তিতে রাখা। তিনি দেশের মানুষের মুখে হাসি ফোটাতে চেয়েছিলেন।

তিনি বলেন, বাংলার মানুষের জন্য যে কোনো ত্যাগ স্বীকার করতে আমি রাজি আছি। বাঙালী জাতি বিশ্ব দরবারে যাতে মাথা উঁচু করে দাঁড়াতে পারে সেটিই আওয়ামী লীগের লক্ষ্য।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগের লক্ষ্য ছিল দেশকে ডিজিটাল বাংলাদেশে রূপান্তর করা। তাই আমরা বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশ হিসেবে গড়ে তুলে দেশের মানুষকে প্রযুক্তি সেবা দৌড় গোড়ায় পৌঁছে দিয়েছি।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্থানীয় সরকার মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন মেয়র মোহাম্মদ সাঈদ খোকন প্রমুখ।

(দ্য রিপোর্ট/এইউএ/এমডি/আরকে/অক্টোবর ০৫, ২০১৫)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে