thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৭ এপ্রিল ২০১৭, ১৩ বৈশাখ ১৪২৪,  ২৯ রজব ১৪৩৮

প্রধানমন্ত্রীর বক্তব্য দায় এড়ানোর অপচেষ্টা : গাণি

২০১৫ অক্টোবর ০৫ ২১:২৭:২৭
প্রধানমন্ত্রীর বক্তব্য দায় এড়ানোর অপচেষ্টা : গাণি

দ্য রিপোর্ট প্রতিবেদক : ‘সম্প্রতি দেশে পর পর দু’জন বিদেশী নাগরিক হত্যাকাণ্ডের সঙ্গে বিএনপি-জামায়াত জোট জড়িত’, প্রধানমন্ত্রীসহ শাসক দলের বিভিন্ন মহলের এমন বক্তব্যে উদ্বেগ-উৎকণ্ঠা প্রকাশ করেছেন ২০ দলীয় জোটের অন্যতম শীর্ষ নেতা ও বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গাণি।

তিনি এ বক্তব্যের প্রতিবাদ ও নিন্দা জানিয়ে বলেন, দুই বিদেশী নাগরিক হত্যা সম্পর্কে প্রধানমন্ত্রীর এই ধরনের বক্তব্য শুধু দায় এড়ানোর অপচেষ্টাই নয়, হাস্যকরও বটে। দেশের প্রধানমন্ত্রী হিসেবে এ ধরনের হাস্যকর বক্তব্য দিয়ে তিনি নিজেকে দেশবাসীর সামনে প্রশ্নবিদ্ধ করে ফেলছেন। তার এই বক্তব্য দেশ-বিদেশ কারো কাছেই গ্রহণযোগ্য হবে না। বরং হত্যাকাণ্ডের রহস্য উদ্ঘাটনে তদন্ত চলাকালে প্রধানমন্ত্রীর এমন বক্তব্য তদন্তকে প্রভাবিত করতে পারে। এতে সত্যিকারের অপরাধীরা আড়াল হয়ে যেতে পারে।

সোমবার সকালে বারিধারায় নিজের বাসভবনে বিভিন্ন পেশাজীবীদের সঙ্গে মতবিনিময়কালে জেবেল রহমান গাণি এ সব কথা বলেন। ন্যাপ মহাসচিব গোলাম মোস্তফা ভূঁইয়ার সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন ন্যাপ নগর সদস্য সচিব মো. শহীদুননবী ডাবলু, অধ্যাপক ইকবাল হোসেন, অধ্যাপক আবুল হাসান, অধ্যাপিকা শিউলী সুলতানা, এ্যাডভোকেট ইউসুফ আরমান, ইঞ্জিনিয়ার আমির হোসেন, কবি মাহতাব বিশ্বাস, মাওলানা আবু জাফর রেদোয়ানী প্রমুখ।

গাণি দুই বিদেশী নাগরিককে হত্যা প্রসঙ্গে প্রধানমন্ত্রীর বক্তব্যকে অনভিপ্রেত, অনাকাঙ্ক্ষিত ও দুঃখজনক হিসেবে আখ্যায়িত করে এ ধরনের ঘটনায় কোনো প্রকার দোষারোপের রাজনীতি না করে দেশ-জাতি ও রাষ্ট্রের স্বার্থে ঘটনায় প্রকৃত দোষীদের বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

(দ্য রিপোর্ট/টিএস/এপি/সা/অক্টোবর ০৫, ২০১৫)

পাঠকের মতামত:

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর



রে