thereport24.com
ঢাকা, সোমবার, ২১ আগস্ট ২০১৭, ৫ ভাদ্র ১৪২৪,  ২৭ নভেম্বর ১৪৩৮

১৯৯৬ সালের শেয়ার কেলেঙ্কারি

চিটাগাং সিমেন্ট মামলার পরবর্তী তারিখ ১১ অক্টোবর

২০১৫ অক্টোবর ০৬ ১২:৫৯:৪৬
চিটাগাং সিমেন্ট মামলার পরবর্তী তারিখ ১১ অক্টোবর

দ্য রিপোর্ট প্রতিবেদক : ১৯৯৬ সালে শেয়ারবাজার কেলেঙ্কারির ঘটনায় আলোচিত চিটাগাং সিমেন্টের শেয়ার কারসাজি মামলার পরবর্তী তারিখ ১১ অক্টোবর নির্ধারণ করেছেন ট্রাইবুনাল। মঙ্গলবার সময় চেয়ে আসামিদের আইনজীবীদের আবেদনের প্রেক্ষিতে ট্রাইবুনালের বিচারক হুমায়ুন কবীর এ আদেশ দেন। ওইদিন মামলার বিষয়ে আসামিদের পক্ষ থেকে বক্তব্য গ্রহণ করা হবে।

মামলার বিষয়ে আসামিদের বক্তব্য গ্রহণে মঙ্গলবার পূর্বনির্ধারিত সময় ছিল। কিন্তু এ দিন ৩ আসামির মধ্যে ২ জনই অনুপস্থিত ছিলেন। হজ পালনে সৌদি আরবে অবস্থানের কারণে আসামি এ এস শহিদুল হক বুলবুল ও অসুস্থতার কারণে আবু তৈয়ব আদালতে উপস্থিত হতে পারেননি। তবে অপর আসামি ও ডিএসইর সাবেক প্রেসিডেন্ট রকিবুর রহমান উপস্থিত ছিলেন। দুইজন আসামি অনুপস্থিত থাকায় ট্রাইবুনাল আগামী ১১ অক্টোবর রবিবার মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করেন।

মঙ্গলবার এ এস শহিদুল হক বুলবুল আদালতে উপস্থিত হতে না পারায় আদালতে সময় চেয়ে আবেদন করেন তার আইনজীবী মোহাম্মদ মহসিন রশিদ। অপরদিকে আসামি আবু তৈয়বের পক্ষে বক্তব্য দেওয়ার জন্য আবেদন করেন তার আইনজীবী খন্দকার মাহাবুব হোসেন।

পরে বিচারক সময় আবেদন মঞ্জুর করেন এবং আবু তৈয়বের আইনজীবীর আবেদন নিষ্পত্তির জন্য রবিবার দিন নির্ধারণ করেন।

মাসুদ রানা দ্য রিপোর্টকে বলেন, আসামিদের বক্তব্য প্রদানের জন্য মঙ্গলবার পূর্বনির্ধারিত ছিল। তবে এ এস শহিদুল হক বুলবুল দেশের বাহিরে ও আবু তৈয়ব অসুস্থতার কারণে আদালতে উপস্থিত হতে না পারায় তা সম্পন্ন হয়নি। যে কারণে বক্তব্য প্রদানের জন্য রবিবার পুনরায় তারিখ নির্ধারণ করেছেন।

এ সময় আদালতে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) পক্ষে আইনজীবী হিসেবে মাসুদ রানা উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/আরএ/এইচ/অক্টোবর ০৬, ২০১৫)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে