thereport24.com
ঢাকা, সোমবার, ২১ আগস্ট ২০১৭, ৫ ভাদ্র ১৪২৪,  ২৭ নভেম্বর ১৪৩৮

দেশীয় চলচ্চিত্র উন্নয়নে বাংলাদেশ-ভারতের যৌথ টাস্কফোর্স

২০১৫ অক্টোবর ০৬ ১৫:৩৪:৪৮
দেশীয় চলচ্চিত্র উন্নয়নে বাংলাদেশ-ভারতের যৌথ টাস্কফোর্স

দ্য রিপোর্ট প্রতিবেদক : বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, চলচ্চিত্র জগতের উন্নয়নে বাংলাদেশ ও ভারতের প্রতিনিধিদের সমন্বয়ে একটি যৌথ টাস্কফোর্স গঠন করা হবে। এ টাস্কফোর্স চলচ্চিত্র জগতের সমস্যা ও ঘাটতিগুলো চিহ্নিত করবে। তথ্য মন্ত্রণালয় এ টাস্কফোর্স গঠন করবে।

বাণিজ্য মন্ত্রণালয়ের সভা কক্ষে মঙ্গলবার দুপুরে ভারতীয় ফিল্ম ও টেলিভিশন প্রডিউসরদের একটি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে সংবাদ সম্মেলনে বাণিজ্যমন্ত্রী এসব কথা বলেন।

এ সময় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সিনিয়র বাণিজ্য সচিব হেদায়েতুল্লাহ আল মামুন, ভারতের প্রযোজক মুকেশ ভাট্ট, রমেশ সিপ্পি, আফতাব পানেসার, সিবাসিশ সরকার, কুলমিত মাক্কর ও লিনা জায়সানি উপস্থিত ছিলেন।

তোফায়েল আহমেদ বলেন, ‘আমরা চিত্রজগতকে আরও উন্নত করে চলচ্চিত্রের হারানো গৌরব ফিরে পেতে চাই। এ জন্য আমরা ভারতের সঙ্গে কাজ করব। তাই ভারতীয় প্রতিনিধিদের দেশের চলচ্চিত্র খাতে সরাসরি অথবা যৌথভাবে বিনিয়োগ করতে বলেছি। এ ছাড়া এ টাস্কফোর্স কীভাবে কাজ করবে সেজন্য একটি পলিসি তৈরি করা হবে। আর এ টাস্কফোর্সে বাণিজ্য মন্ত্রণালয়ের প্রতিনিধি থাকবেন।’

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, ‘ভারতীয় প্রতিনিধিদের সঙ্গে সকালে আমি বৈঠক করেছি। এ দ্বিপাক্ষিক আলোচনা অনেক ফলপ্রসূ হয়েছে। দেশের চলচ্চিত্রের মানোন্নয়ন ও ব্যবসাকে প্রসারিত করতে দ্বিপাক্ষিক আলোচনা হয়েছে। উভয় দেশের সক্রিয় সহযোগিতায় দেশের চলচ্চিত্র জগতের উন্নয়ন হবে। আমাদের দেশের প্রযোজকদের অনেক প্রতিভা রয়েছে। তাদের কেবল একটি প্ল্যাটফর্ম দরকার। আশা করছি অল্প কিছু দিনের মধ্যে দেশের চলচ্চিত্র আবার রমরমা হবে।’

এ সময় ভারতের প্রযোজক মুকেশ ভাট্ট বলেন, এ যৌথ টাক্সফোর্স গঠনের মাধ্যমে বাংলাদেশের চলচ্চিত্র জগত আরও উন্নত হবে। এ দেশের প্রযোজকদের অনেক প্রতিভা রয়েছে। তাদের প্ল্যাটফর্ম দরকার। আমরা তা নিশ্চিত করব। আমি মনে করি এ দেশের ছবিও অস্কার পুরস্কার পেতে পারে।

(দ্য রিপোর্ট/এনটি/একেএস/এইচ/অক্টোবর ০৬, ২০১৫)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে