thereport24.com
ঢাকা, রবিবার, ২৫ জুন ২০১৭, ১২ আষাঢ় ১৪২৪,  ২৯ রমজান ১৪৩৮

ভারতের আদালতে ফের পেছাল ফেলানী হত্যা মামলার শুনানি

২০১৫ অক্টোবর ০৬ ১৭:০৫:২৭
ভারতের আদালতে ফের পেছাল ফেলানী হত্যা মামলার শুনানি

কুড়িগ্রাম প্রতিনিধি : ভারতের সুপ্রীম কোর্টে আবারও পেছাল বিএসএফের হাতে নিহত বাংলাদেশী কিশোরী ফেলানী হত্যা মামলার শুনানির কার্যক্রম। বুধবার মামলাটির শুনানির দিন ধার্য থাকলেও দিনের কার্যতালিকায় মামলাটি নথিভুক্ত না হওয়ায় শুনানি হয়নি। গত ২৬ আগস্ট ফেলানী হত্যা মামলার শুনানির জন্য ৬ অক্টোবর দিন ধার্য করেছিলেন আদালত।

ফেলানীর বাবা নুর ইসলামের আইনী সহায়তাকারী ও কুড়িগ্রামের পাবলিক প্রসিকিউটর এ্যাডভোকেট আব্রাহাম লিংকন জানান, ফেলানী হত্যা মামলা আদালতের কার্যতালিকায় না থাকায় শুনানি হয়নি। আদালত পরবর্তী শুনানির জন্য দিন ধার্য করবেন।

বিএসএফের বিশেষ আদালতে ফেলানী হত্যা মামলার আসামি অমিয় ঘোষকে দু-দু’বার নির্দোষ ঘোষণা করা হয়। ওই রায়কে প্রত্যাখ্যান করে ফেলানীর বাবা নুর ইসলাম গত ১৪ জুলাই ভারতের মানবাধিকার সুরক্ষা মঞ্চের (মাসুম) মাধ্যমে সুপ্রীম কোর্টে রিট পিটিশন দাখিল করেন। আদালত রিট পিটিশন গ্রহণ করে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী, কেন্দ্রীয় সরকার, পশ্চিমবঙ্গ মুখ্য সচিব ও বিএসএফের মহাপরিচালককে মামলার বিষয়ে জবাব চেয়ে নোটিশ দেন।

২০১১ সালের ৭ জানুয়ারি ফুলবাড়ী উপজেলার অনন্তপুর সীমান্তে বিএসএফ সদস্য অমিয় ঘোষের গুলিতে নির্মমভাবে খুন হয় কিশোরী ফেলানী। তার দেহ কাঁটাতারে ঝুলে থাকার ছবি প্রকাশ পেলে দেশ-বিদেশে সমালোচনার ঝড় ওঠে।

(দ্য রিপোর্ট/এপি/এজেড/অক্টোবর ০৬, ২০১৫)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে