thereport24.com
ঢাকা, রবিবার, ২৫ জুন ২০১৭, ১২ আষাঢ় ১৪২৪,  ২৯ রমজান ১৪৩৮

শান্ত-জুনায়েদের ব্যাটে রাজশাহীর জয়

২০১৫ অক্টোবর ০৬ ১৭:২৫:১৩
শান্ত-জুনায়েদের ব্যাটে রাজশাহীর জয়

দ্য রিপোর্ট প্রতিবেদক : ওয়ালটন ১৭তম জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে জুনায়েদ সিদ্দিকী ও নাজমুল হোসেন শান্তর চমৎকার ব্যাটিংয়ে চট্টগ্রাম বিভাগের বিপক্ষে ৭ উইকেটের জয় পেয়েছে রাজশাহী বিভাগ।

২৫৭ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে রাজশাহী বিভাগ জুনায়েদ (১০২) এবং নাজমুল হোসেন শান্তর (৯২) রানের সঙ্গে সাব্বির রহমান রুম্মনের ঝড়ো ৪৯ রানে জয় তুলে নিয়েছে রাজশাহী। উদ্বোধনী জুটিতে ১৯৩ রান যোগ করেছেন এই ২ ওপেনার।

এই জয়ে রাজশাহীর ২ স্পিনার তাইজুল ইসলাম ও সানজামুল ইসলামের অবদানও কম নয়। চট্টগ্রামকে দ্বিতীয় ইনিংসে ১৮১ রানে গোটাতে ৩টি করে উইকেট নিয়েছেন তারা। তাইজুল প্রথম ইনিংসেও ২টি উইকেট নিয়েছিলেন।

চট্টগ্রামের দেওয়া ২৫৭ রানের লক্ষ্যে খেলতে নেমে সোমবার তৃতীয় দিনশেষে রাজশাহীর সংগ্রহ ছিল বিনা উইকেটে ৯৮ রান। জুনায়েদ ৫৩ ও নাজমুল ৪৫ রান নিয়ে রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে মঙ্গলবার চতুর্থ ও শেষদিনে ব্যাট করতে নামেন।

প্রথম ইনিংসে ১৯ রানের জন্য সেঞ্চুরি মিস করা জুনায়েদ মঙ্গলবার আর একই ভুল করেননি। ইনিংসের ৪১তম ওভারে নাবিল সামাদের বলে ২ রান নিয়ে সেঞ্চুরি পূরণ করেছেন জুনায়েদ। প্রথম শ্রেণীর ক্রিকেটে এটা জুনায়েদের অষ্টম সেঞ্চুরি।

সর্বশেষ গত মে মাসে বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) উত্তরাঞ্চলের হয়ে সেঞ্চুরি (১৯৩) করেছিলেন তিনি। জুনায়েদ সেঞ্চুরির স্বাদ পেলেও ৮ রানের আক্ষেপে পুড়েছেন তার সঙ্গী নাজমুল হোসেন শান্ত। ব্যক্তিগত ৯২ রানে ওই জুবায়েরের বলেই নাঈম ইসলাম জুনিয়রকে ক্যাচ দিয়ে সাজঘরের পথ দেখেছেন।

এর আগে প্রথম ইনিংসে ৭৫ রানের লিড নিয়েও চট্টগ্রামের দ্বিতীয় ইনিংস গুটিয়ে যায় ১৮১ রানে। প্রথম ইনিংসে চট্টগ্রামের সংগ্রহ ছিল ৩৮৩ রান আর রাজশাহীর ৩০৮ রান। ২ ইনিংস মিলে ১৮৩ রান করে ম্যাচসেরার পুরস্কার জেতেন রাজশাহীর ওপেনার জুনায়েদ সিদ্দিকী।

এই ম্যাচ থেকে রাজশাহী পেয়েছে ১৫ পয়েন্ট, আর চট্টগ্রাম ৭ পয়েন্ট। প্রথম ও দ্বিতীয় রাউন্ড শেষে একটি করে জয় ও ড্রয়ে রাজশাহীর সংগ্রহ মোট ২১ পয়েন্ট। একটি করে হার ও ড্রয়ে চট্টগ্রামের সংগ্রহ ১০ পয়েন্ট।

সংক্ষিপ্ত স্কোর :

চট্টগ্রাম প্রথম ইনিংস : ৯৫.৩ ওভারে ৩৮৩ (শুক্কুর ১০২, ইয়াসির ৯১, মুমিনুল ৯০; শাফাক ৩/৫৫, মুক্তার ৩/৭৫, তাইজুল ২/৮৯)

দ্বিতীয় ইনিংস : ৬৭.২ ওভারে ১৮১ (ইয়াসির ৬১, শুক্কুর ৫৫, সাইফউদ্দিন ১৭; সানজামুল ৩/৩৯, তাইজুল ৩/৭২, ফরহাদ হোসেন ১/১১)।

রাজশাহী প্রথম ইনিংস : ৭১.৪ ওভারে ৩০৮ (জুনায়েদ ৮১, ফরহাদ হোসেন ৬৯, নাজমুল ৬১; জুবায়ের ৪/১০৪, নাবিল ৩/৫০, ইয়াসির ১/২১)

দ্বিতীয় ইনিংস : ৫৫.৫ ওভারে ২৬০/৩ (জুনায়েদ ১০২, নাজমুল ৯২, সাব্বির ৪৯*; জুবায়ের ৩/৯২)।

(দ্য রিপোর্ট/আরআই/এজেড/অক্টোবর ০৬, ২০১৫)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে